টাইমলাইনখেলাক্রিকেট

T-20 বিশ্বকাপের দ্বিতীয় দিনেও অঘটন! ২ বারের বিশ্বজয়ী ক্যারিবিয়ানদের বিরুদ্ধে দাপুটে জয় স্কটল্যান্ডের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: বিশ্বকাপে পরপর দুই দিনে ঘটল দুটি অঘটন। গতকাল আফ্রিকার অনামী নামিবিয়ার কাছে এশিয়া কাপ চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা অসহায় ভাবে আত্মসমর্পণ করেছিল। নিরপেক্ষ ক্রিকেটপ্রেমীরা সেই ম্যাচ থেকে অত্যন্ত আনন্দ পেয়েছিলেন। সেই ম্যাচের রেশ কাটতে না কাটতেই আজ আবারো একটি অঘটন। দুইবার এর টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী ওয়েস্ট ইন্ডিজকে দাপট দেখিয়ে হারালো স্কটল্যান্ড, যারা ক্রিকেটের মানচিত্রে কোনদিনই খুব একটা গুরুত্বপূর্ণ জায়গা পায়নি।

আজ ওয়েস্টইন্ডিজ এই ম্যাচে টসেও জিতেছিল। টস জয়ের পরে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিল। কিন্তু পাওয়ার প্লে থেকেই ক্যারিবিয়ান বোলিংকে চাপে ফেলে দেয় স্কটিশ ওপেনাররা। হেনরি মুন্সি এবং মিচেল জোন্স পাওয়ার প্লেতে ৫৪ রান তোলে। পরবর্তী থেকে উইকেট হারাতে শুরু করলেও ঠান্ডা মাথায় ব্যাটিং করে নিজের অর্ধশতরান সম্পন্ন করেছেন মুন্সি।

৫৩ বলে ৬৬ রানের একটি কার্যকরী ইনিংস খেলেন স্কটিশ ওপেনার। তার এই ইনিংসে তিনি মেরেছিলেন ৯টি চার। এরপর শেষদিকে ক্যালাম ম্যাকল্ড (২৪) এবং ক্রিস্টোফার গ্রিভসের (১৬) ক্যামিওতে ভর করে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে বোর্ডে ১৬০ রান তোলে স্কটল্যান্ড। ক্যারিবিয়ানদের হয়ে ২টি করে উইকেট পান আলঝারী জোসেফ এবং জেসন হোল্ডার।

এরপর রান তাড়া করতে নেমে পাওয়ার প্লে-তেই দুই উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ক্যারিবিয়ানরা। দুই ওপেনার কাইল মেয়ার্স (২০) ও ইভান লুইস (১৪) ভদ্রস্থভাবে শুরু করেও বড় রান করতে ব্যর্থ হন। ৩ নম্বরে নামা ব্রেন্ডন কিং ১৭ রান করে আউট হতেই ব্যাকফুটে চলে যায় ওয়েস্ট ইন্ডিজ।

এরপর ১১ তম ওভারে যখন অর্ধেক দলকে প্যাভিলিয়নে ফেরত পাঠিয়ে দেন স্কটল্যান্ড বোলাররা, তখন থেকেই আশার আলো দেখছিলেন ক্রিকেট অনুরাগীরা। কিন্তু জেসন হোল্ডার তখন একক লড়াইয়ে নেমে দলকে বাঁচানোর চেষ্টা চালিয়ে যাচ্ছেন। কিন্তু শেষপর্যন্ত লাভ হয়নি। উল্টোদিক থেকে কোনও সাহায্যই পাননি তিনি। শেষপর্যন্ত ৩৮ রানে তিনি আউট হতেই ১৮.৩ ওভারে ১১৮ রানে অল-আউট হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। স্কটল্যান্ডের হয়ে ৪ ওভারে মাত্র ১২ রান দিয়ে ৩টি উইকেট নেন মার্ক ওয়াট। হেরে সুপার টুয়েলভে ওঠার লড়াইয়ে বড় ধাক্কা খেলো ক্যারিবিয়ানরা।

Related Articles