টাইমলাইনটেক নিউজবিশেষ

Telegram-র প্রয়োজনীয়তা মেটাবে Whatsapp, পাঠানো যাবে ২ জিবি ফাইল! আসছে প্রযুক্তি

বাংলা হান্ট ডেস্কঃ হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য খুশির খবর। সম্প্রতি, হোয়াটসঅ্যাপ এমন কয়েকটি ফিচার নিয়ে আসতে চলেছে যা আমাদের প্রতিদিনের ফোন ব্যবহারের জন্য উপযোগী হতে চলেছে। মেসেজ রিঅ্যাকশন নামক ফিচারটি যোগ হতে চলেছে এবং যদি আপনি এবার থেকে কোন নির্দিষ্ট ব্যক্তির কাছ থেকে আপনার লাস্ট সিন অফ করে রাখতে চান, তবে সেই সুযোগও আপনাকে করে দেবে হোয়াটসঅ্যাপ সংস্থা। শুধু তাই নয়, বরং অপর একটি যে সুবিধা দিতে চলেছে এই সংস্থা তাতে চমক লেগেছে সকলের।

খবর অনুযায়ী, এতদিন পর্যন্ত আমরা অপর প্রান্তের কোন ব্যক্তিকে 100mb সাইজের বেশি কোন ফাইল কিংবা ভিডিও পাঠাতে পারতাম না। কিন্তু বর্তমানে একটি নতুন সুযোগ আসতে চলেছে, যার মাধ্যমে আমরা বন্ধু কিংবা যেকোন আত্মীয়কে 2GB এর বেশি সাইজের ফাইল কিংবা ভিডিও সেন্ড করতে পারব। অর্থাৎ ভবিষ্যতে বড় সাইজের কোন ফাইল কিংবা অন্য যে কোন ডকুমেন্ট পাঠাতে হলে আর কোন চিন্তার কারণ থাকবে না।

শীঘ্রই আর্জেন্টিনায় Android এবং iOS উভয় ডিভাইসে এটি উপলব্ধ হবে৷ বর্তমানে কোম্পানির বিধিনিষেধের কারণে শুধুমাত্র 100MB পর্যন্ত ফাইল শেয়ার করা যায়। এই নতুন ফিচারের আধুনিক সময়ে আরও বেশি প্রয়োজন কারণ ভিডিওগুলির মতো মিডিয়া ফাইলগুলি দ্রুত আকারে বাড়ছে এবং বন্ধুর কাছে বড় সাইজের ফাইল পাঠাতে এটি সর্বদা একটি ঝামেলা। টেলিগ্রামের মতো অ্যাপগুলির দ্বারাও বড় ধরণের ফাইল পাঠানো সম্ভব হয়।

হোয়াটসঅ্যাপ সম্প্রতি মাল্টি-ডিভাইস সাপোর্ট ফিচারটির উদ্বোধন করেছে। উল্লেখযোগ্যভাবে, একাধিক ডিভাইসে ব্যবহার করা যেতে পারে এমন চ্যাটিং প্ল্যাটফর্মের জন্য আপনার স্মার্টফোনে যে অনলাইন সংযোগের প্রয়োজনীয়তা হতো তা দূর করবে এই ফিচারটি। ফলে ফোন ব্যবহারকারীরা এই অ্যাপের দ্বারা যে একাধিক সুযোগ পেতে চলেছে, তা অনস্বীকার্য।

Related Articles

Back to top button