টলিপাড়ার এই ডাকসাইটে নায়িকার নাম নাকি ‘বকপাখি’! নামটা বলতে পারলেই জিনিয়াস

বাংলাহান্ট ডেস্ক: বাঙালি মানেই ভালো নাম ছাড়াও আরেকটা খারাপ নাম, থুড়ি ডাক নাম (Nick Name) থাকবেই। এমন কোনো নাম যা বাবা, মা, আত্মীয় বা বন্ধুবান্ধবরা ডেকে থাকেন ভালবেসে। কারোর ক্ষেত্রে এই নাম এক কারোর ক্ষেত্রে একাধিক। অনেকের ক্ষেত্রে আবার খারাপ বা লজ্জাজনকই বলা যায় এই ডাক নামকে।

কী ভাবছেন, শুধু আমজনতাই ডাক নামের অধিকারী? আজ্ঞে না পাঠকগণ। নামীদামী সেলিব্রিটিদেরও বিচিত্র সব ডাক নাম আছে। অনেকের আবার নামের বাহার শুনলে হাসতে হাসতে পেটে খিল ধরবে। তাহলে আর দেরি কেন, চটপট জেনে নিন টলিপাড়ার জনপ্রিয় নায়িকাদের নামের আড়ালে লুকিয়ে আছে কোন ডাক নাম?

   

Which tollywood celebrities have these nicknames

স্বস্তিকা মুখোপাধ্যায়– টলিউড বলিউডের ঠোঁটকাটা প্রতিভাবান অভিনেত্রী। তাঁর ব্যক্তিত্ব অত্যন্ত আকর্ষণীয়। সেই স্বস্তিকার ডাক নাম কিনা ভেবলি! প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং ঋতুপর্ণা সেনগুপ্তর দৌলতে অভিনেত্রীর কাজের জায়গাতেও নাকি সবাই তাঁর ভেবলি নাম জেনে গিয়েছেন।

Which tollywood celebrities have these nicknames

পাওলি দাম– যেমন সুন্দর নাম, তেমনি বলিষ্ঠ অভিনয় তাঁর। পাওলির ডাক নাম তাঁর ভালো নামেরই ছোট অংশ। অভিনেত্রীর কাছের মানুষ, এমনকি তাঁর স্বামীও তাঁকে ডাকেন ‘পাও’ নামে।

Which tollywood celebrities have these nicknames

মিমি চক্রবর্তী– একাধিক ডাক নাম রয়েছে মিমির। তাঁর মা তাঁকে ডাকেন ‘মোনা সোনা’ নামে। বাবা ডাকেন ‘বকপাখি’ বলে। কারণ ছোটবেলায় নাকি তিনি মাঝে মাঝেই এক পায়ের উপরে ভর দিয়ে দাঁড়িয়ে থাকতেন।

Which tollywood celebrities have these nicknames

শ্রাবন্তী চট্টোপাধ্যায়– শ্রাবন্তীর ডাক নাম ইন্ডাস্ট্রিতে বেশ জনপ্রিয়। মিষ্টি অভিনেত্রীর ডাক নামও মিষ্টি, গিন্টু।

Which tollywood celebrities have these nicknames

সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়– অভিনেত্রীর বাবা তাঁকে ডাকেন ‘দধিমণি’ নামে। কারণ ছোটবেলায় নাকি তিনি দুধ খাওয়ার পর তা তুলে দিতেন। এখন সায়ন্তিকা বড় হয়েছেন, পরিচিতি হয়েছে। এখন আর ওই লজ্জাজনক নামে যেন না ডাকেন বাবা, বলে রেখেছেন সায়ন্তিকা। তবুও মেয়েকে রাগানোর জন্য সবার সামনেই নাকি দধিমণি বলে ডেকে ওঠেন অভিনেত্রীর বাবা।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর