ক্রিকেটখেলাটাইমলাইনফুটবল

ফুটবল সম্রাট কে? মারাদোনা নাকি পেলে? গাভাস্কারকে বলেছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়

বাংলা হান্ট ডেস্কঃ কিংবদন্তি বাঙালি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra chattopadhyay) প্রয়াণে সারা বিশ্বের সঙ্গে সঙ্গে শোকোস্তব্ধ প্রাক্তন ভারতীয় তারকা ওপেনার সুনীল গাভাস্কার (Sunil gavaskar)। সুনীল গাভাস্কার এবং সৌমিত্র চট্টোপাধ্যায়ের মধ্যে খুবই ভালো সম্পর্ক ছিল। ক্রিকেটপ্রেমী সৌমিত্র চট্টোপাধ্যায়কে ব্যক্তিগতভাবে চিনতেন সুনীল গাভাস্কার। দু’জনেই একে অপরের খুব পরিচিত ছিলেন।

করোনা আক্রান্ত হয়ে সেপ্টেম্বর মাসে সৌমিত্র চট্টোপাধ্যায় যখন নার্সিংহোমে ভর্তি হন সেই সময় আইপিএলের ধারাভাষ্য দেওয়ার জন্য দুবাইয়ে ছিলেন সুনীল গাভাস্কার। সেখান থেকেই তিনি সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার খোঁজ খবর নিতেন। নিয়মিত তিনি জানতেন সৌমিত্র চট্টোপাধ্যায় কেমন রয়েছেন সেই ব্যাপারে খোঁজ খবর নিতেন। সৌমিত্র চট্টোপাধ্যায়ের মৃত্যুর খবর পেয়ে তিনি শোক স্তব্ধ হয়ে পড়েন।

সৌমিত্র চট্টোপাধ্যায় এর ব্যাপারে স্মৃতিচারণ করতে গিয়ে সুনীল গাভাস্কার বলেন, “আমাদের দুজনের মধ্যে প্রায়ই ফুটবল নিয়ে আলোচনা হত। দুজনেই ফুটবল খুবই ভালবাসতাম। একবার আড্ডা দিতে গিয়ে আমি সৌমিত্র বাবুর কাছে ডিয়াগো মারাদোনার প্রসঙ্গ তুলি, সেই সময় সৌমিত্রবাবু আমাকে বলেন মারাদোনা অবশ্যই ভালো ফুটবলার কিন্তু ফুটবল সম্রাট হচ্ছেন পেলে। পেলের মত কেউ কোনদিন হতে পারবেন না।”

Back to top button