ক্রিকেটখেলাটাইমলাইন

কেন কোনো দিন মদ কিংবা সিগারেটের কোম্পানির হয়ে বিজ্ঞাপন করেন নি শচীন তেন্ডুলকার? জানালেন নিজের মুখেই।

কিংবদন্তি ভারতীয় ক্রিকেটার শচীন টেন্ডুলকার তার ক্রিকেট জীবন শেষ করার পর অনেক বিজ্ঞাপনের মুখ হয়ে দাঁড়িয়েছেন। অনেক বড় বড় কোম্পানির বিজ্ঞাপন করেছেন কিন্তু জীবনে কোনদিন কোন তামাকজাত দ্রব্য অথবা মদের কোম্পানির বিজ্ঞাপনে দেখা যায়নি শচীন টেন্ডুলকারকে। কিন্তু কেন এমনটা হয়েছে? আজ বিশ্ব তামাক বর্জন দিবসের দিনে জানালেন বিশ্ব ক্রিকেটের সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার। তিনি জানালেন অনেক বড় বড় কোম্পানি সচিন তেন্দুলকারকে অনেক বড় অংকের আর্থিক প্যাকেজের কথা বলেছেন। কিন্তু তিনি কখনোই অর্থের বিনিময়ে তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপনের মুখ তিনি হননি। তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপনের হয়ে কাজ করে অনেক বেশি অর্থ উপার্জন করতে পারতেন কিন্তু তিনি সেটা করেননি।

কিংবদন্তি শচীন টেন্ডুলকার জানালেন ওনার বাবা ওনাকে সব সময়ই তামাকজাত দ্রব্য থেকে দূরে থাকতে বলেছিলেন। আর সেই কারণেই তিনি কোনদিনও তামাকজাত দ্রব্যের কাছে ঘেষেন নি। যেহেতু তিনি নিজে কোনোদিন তামাকজাত দ্রব্যের কাছে ঘেষেন নি তাই যে সমস্ত তামাকজাত দ্রব্য বা মদক দ্রব্য মানুষের স্বাস্থ্যের ক্ষতি করে সেই সমস্ত পণ্যের বিজ্ঞাপনের মুখ হতে চাননি। তিনি জানিয়েছেন তিনি যখন ক্রিকেট খেলতেন তখন অনেক কোম্পানি তার কাছে অনেক বড় বড় অফার নিয়ে এসেছিল, কিন্তু তিনি সেইসব অফারে কর্ণপাত করেননি।

শচীন টেন্ডুলকারের মতো এই একই নীতি ফলো করেন বলিউডের অন্যতম সুপারস্টার অক্ষয় কুমার। অক্ষয় কুমারকেও কোনদিন কোন তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপনের মুখ হতে দেখা যায়নি।

Back to top button
Close