রঙ-রূপ সব থাকতেও মেলেনি কাজ! এই একটি কারণে আমিশার সাথে সিনেমা করেননি শাহরুখ 

   

বাংলা হান্ট ডেস্ক : সানি দেওল-আমিশা প্যাটেল (Ameesha Patel) অভিনীত গদর-২ (Gadar 2) সুপার হিট। প্রথম সপ্তাহেই ঝড় তুলেছে তারা-সাকিনার প্রেম কাহিনী। বক্স অফিস জুড়ে কার্যত ‘গদর : দ্য কথা কন্টিনিউজ’ (Gadar 2: The Katha Continues) ছবির জয়জয়কার চলছে। এই ছবির হাত ধরেই বড়ো পর্দায় কামব্যাক করেছেন সুন্দরী অভিনেত্রী আমিশা প্যাটেল।

টিনসেল নগরীর একজন অত্যন্ত জনপ্রিয় অভিনেত্রী তিনি। তার ঝুলিতে রয়েছে বেশকিছু নজরকাড়া ছবির সম্ভার। তবে যোগ্যতা এবং দক্ষতা থাকা সত্ত্বেও আমিশা বলিউড থেকে সেভাবে সফল হতে পারেননি বলা চলে। আমিশা অভিনীত ছবি বললে কহো না পেয়ার হে, গদর এবং ভুলভুলাইয়া ছাড়া আর বিশেষ উল্লেখযোগ্য নাম পাওয়া যায় না। ঠিক কী কারণে ইন্ডাস্ট্রিতে থেকেও আড়ালে রয়ে গেলেন তিনি?

আমিশা যে একজন বড় মাপের অভিনেত্রী সেই বিষয়ে কোনও সন্দেহ নেই। শাহরুখ থেকে শুরু করে সলমন, আমির প্রায় সবার সাথেই কাজের সুযোগ এসেছিল তার কাছে। উদাহরণস্বরূপ, শাহরুখের সঙ্গে ‘চলতে চলতে’, সঞ্জয় দত্তের সঙ্গে মুন্নাভাই, সালমান খানের সঙ্গে তেরে নাম, আমির খানের সঙ্গে লগান ছবির অফার এসেছিল তার কাছে। তবে প্রতিবারই কোনও না কোনও কারণে সেইসব ছবি তার হাত থেকে বেরিয়ে যায়।

আরও পড়ুন : ২৫ বছরেই থামল জীবন! হৃদরেগে আক্রান্ত হয়ে দুনিয়া ছাড়লেন এই অভিনেতা

বলিউড সূত্রে জানা যায়, চলতে চলতে, মুন্নাভাই এমবিবিএস এবং তেরে নাম ছবির প্রস্তাব নিজেই ফিরিয়ে দিয়েছিলেন আমিশা। এই বিষয়ে এক সাক্ষাৎকারে তিনি বলেন, “অনেক ছবি যেগুলো আমি করতে পারিনি কারণ আমার ডেট নিয়ে সমস্যা হচ্ছিল। তাই আফসোস করার জায়গা নেই। অন্য ছবির জন্য চুক্তিবদ্ধ ছিলাম, তাই আমার কিছু করার ছিল না।” তবে কেরিয়ারে যে ভালো রকম প্রভাব পড়েছিল সেকথা বলাই বাহুল্য।

আরও পড়ুন : ১০০ বা ২০০ নয়, দাম মাত্র ৪০ টাকা! টমেটোর দরে বিশাল পতন, অবশেষে স্বস্তিতে জনতা

আমিশা যখন ‘চলতে চলতে’ ছবির অফার ফিরিয়ে দেন তখন সেই অফার যায় রানী মুখার্জির কাছে। অন্যদিকে সঞ্জয় দত্তের ছবিতে নেওয়া হয় গ্রেসি সিংয়-কে। এদিকে ‘লাগান’ ছবির ক্ষেত্রে নির্মাতারা তাকে সিলেক্ট করেও বাদ দেন। কারণ হিসেবে বলা হয়, তিনি গ্রামের মেয়ের চরিত্রের জন্য উপযুক্ত নন। এই ছবির অফার যায় গ্রেসি সিং-র হাতে। পরবর্তী সময়ে চাইলেও আর আমির এবং শাহরুখের সঙ্গে অভিনয়ের সুযোগ আসেনি আমিশার কাছে।

আরও পড়ুন : পুজোর আগেই সুখবর, ফের ৩ শতাংশ বাড়ছে DA! সুবিধা পাবেন এই সরকারি কর্মীরা

shahrukh khan

এখন এই বলি ডিভার কেরিয়ারের উল্লেখযোগ্য ছবির কথা বললে যে দুটি নাম উঠে আসবে তা হল ‘কহো না প্যায়ার হ্যায়’ ও সানি দেওলের সঙ্গে ‘গদর’। এছাড়াও আরও বেশকিছু ছবিতে অভিনয় করলেও সেসব দর্শকদের মনে সেইভাবে দাগ কাটতে পারেনি। তবে এমন অনেকেই আছেন যারা কেরিয়ারের প্রথম ইনিংসে ব্যর্থ হলেও সেকেন্ড ইনিংসে হাত খুলে ব্যাটিং করছেন। আমিশাও সেই ক্যাটাগরিতে পড়েন কি না সেটা তো ক্রমশ প্রকাশ্য।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর