আগামী ৪৮ ঘণ্টায় খেল দেখাবে বৃষ্টি! দক্ষিণবঙ্গের তাপমাত্রা নামবে ১০ ডিগ্রিতে: আবহাওয়ার খবর

   

বাংলা হান্ট ডেস্ক: হুড়মুড়িয়ে কমছে তাপমাত্রা। রাজ্য জুড়ে শীতের আমেজ। আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ীই নামতে শুরু করেছে তাপমাত্রার পারদ। হাওয়া অফিস জানিয়েছে, আগামী কিছুদিনে সর্বনিম্ন তাপামত্রা আরও কমতে পারে। দক্ষিণবঙ্গে শুষ্ক আবহাওয়া ওদিকে বৃষ্টি হতে পারে উত্তরে। আজ কেমন থাকবে দুই বঙ্গের আবহাওয়া? রইল আপডেট।

আবহাওয়া দপ্তর জানিয়েছে, আগামী ৭ দিন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে প্রধানত শুষ্ক আবহাওয়া থাকবে। তাপমাত্রায় উল্লেখযোগ্য কোনও পরিবর্তন লক্ষ্য করা যাবে না। ১০ ডিসেম্বরের পর থেকে আরও নামবে তাপমাত্রা। এদিকে মঙ্গলবার মহানগরীর তাপমাত্রা ১৫ ডিগ্রির কাছে পৌঁছে যেতে পারে।

পশ্চিমের জেলাগুলিতে এমনিতেই বেশি শীত পড়ে। সর্বনিম্ন তাপমাত্রা ১১ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে বলে পূর্বাভাস। আগামী দু’দিনে রাতের তাপমাত্রা বা সর্বনিম্ন তাপমাত্রা ৩ ডিগ্রি পর্যন্ত কমতে পারে বলে পূর্বাভাস। পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, বীরভূম, পশ্চিম মেদিনীপুরের তাপমাত্রা ১২ ডিগ্রিতে নামতে পারে।

আরও পড়ুন: আজকের রাশিফল ১৩ ডিসেম্বর বুধবার, সিদ্ধিদাতার কৃপায় প্রেমের জীবনে বড় চমক চার রাশির

কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা ১৪ থেকে ১৫ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে ঘোরাঘুরি করবে। এককথায় ডিসেম্বরের শুরুতেই শীতের আমেজে কাবু রাজ্যবাসী।উত্তর থেকে দক্ষিণ উত্তুরে হাওয়ার দাপটে রাজ্যজুড়ে কমেছে তাপমাত্রা।

weather winter

উত্তরবঙ্গের আবহাওয়া: মালদা, দক্ষিণ দিনাজপুর কোচবিহার ও জলপাইগুড়ি ঘন কুয়াশা থাকতে পারে আজও। আগামী ৪৮ ঘণ্টায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গে। উত্তরবঙ্গের দুই পার্বত্য জেলা দার্জিলিং ও কালিম্পঙে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি জেলায় শুষ্ক থাকবে আবহাওয়া। মঙ্গল বুধবার দার্জিলিং এর উঁচু এলাকায় তুষারপাত এবং দার্জিলিং কালিম্পং এর পার্বত্য এলাকায় শিলাবৃষ্টির পূর্বাভাস।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর