চাকরির খবরটাইমলাইন

করোনা আবহে বাড়ি থেকে বাইরে বেরোতে চান না? জেনে নিন ঘরে বসেই মোটা রোজগারের উপায়

বাংলাহান্ট ডেস্কঃ করোনা আবহে অনেকেই এক্ষুনি কর্মস্থলে যাওয়ার ঝুঁকি নিতে চাইছেন না। আপনিও যদি সেই দলেরই সদস্য হোন তবে আপনাকে জানাই, ঘরে বসে ইন্টারনেটের মাধ্যমে এমন কিছু কাজ রয়েছে যা আপনাকে এক ঘন্টায় 1000 টাকা পর্যন্ত উপার্জনের সুযোগ করে দেয়। কাজগুলি এমন কিছু কঠিন নয়, অতি সহজেই আপনি ঘরে বসেই কাজগুলো করতে পারেন।

১)ভার্চুয়াল কল সেন্টার এজেন্ট

ঘরে বসে কল সেন্টার এজেন্ট হিসাবে কাজ করতে পারেন। লাইভপস.কম এই সাইটটিতে গিয়ে কোম্পানির এজেন্ট হতে পারেন। হোম পৃষ্ঠা খোলার পরে এজেন্ট হওয়ার জন্য আবেদন করলে আপনার আবেদন গৃহীত হবার পর আপনি কাজ করতে পারবেন। এই জন্য, বাড়িতে একটি ফোন, কম্পিউটার এবং ইন্টারনেট প্রয়োজন।পাশাপাশি ভালো ইংরেজি থাকা জরুরি। যাতে আপনি সরাসরি গ্রাহকদের কল করতে পারেন এবং পণ্যটি বিক্রয় করতে পারেন।এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি এক ঘন্টার মধ্যে 7 থেকে 15 ডলার উপার্জন করতে পারেন।

2. সোয়াগবাকস.কম (http://www.swagbucks.com)

সোয়াগবাকস ডট কম একটি বিখ্যাত ওয়েবসাইট যেখানে আপনি কোনো খরচ ছাড়াই যুক্ত হতে পারবেন। পাশাপাশি ফেসবুকের মাধ্যমেও সংযুক্ত হতে পারে। ওয়েবসাইট বিভিন্ন ধরনের জিনিস বিক্রি করে। আপনাকে কেবল এই সাইটে কিছুটা সময় ব্যয় করতে হবে এবং কেনাকাটা থেকে অনুসন্ধান, খেলতে, প্রশ্নোত্তর করতে হবে। এর পরিবর্তে, ওয়েবসাইটটি আপনাকে কয়েকটি পয়েন্ট দেবে। আপনি এই পয়েন্টগুলি শপিংয়ে ব্যবহার করতে পারেন বা নগদে রূপান্তরও করতে পারবেন।

3. অনলাইন কাজ

অনলাইন আয়ের ক্ষেত্রে http://www.odesk.com এবং http://www.elance.com এর মতো সাইটগুলি বিশ্বব্যাপী বিখ্যাত সাইটগুলির মধ্যে একটি। দুটি সাইটেই আপনাকে একটি ইন্টারভিউ দিয়ে নিজেকে সাইটের জন্য দরকারী প্রমাণ করতে হবে। একবার নিবন্ধিত হয়ে গেলে সাইটটি বিভিন্ন উদ্দেশ্যে চুক্তিভিত্তিক এবং ফ্রিল্যান্সার হিসাবে সদস্যদের কাজ দেয়। কাজ শেষ হওয়ার পরে,নির্দিষ্ট অর্থ প্রদান করে যা বেশ ভালই।

১ নিজের লেখা বই

আপনি যদি লিখতে পছন্দ করেন তবে আমাজন এর মত অনেজ সাইট আপনাকে অনলাইন বই লিখে রয়্যালটি থেকে অর্থোপার্জনের সুযোগ দেয়। অ্যামাজন কিন্ডল ডাইরেক্ট পাবলিশিং নামে এই বই প্রকাশ পরিচালনা করে। এতে যে কেউ যে কোনও অনলাইন বই লিখতে এবং কিন্ডল বইয়ের দোকানে রাখতে পারেন। লেখক এর বিক্রয় উপর 70 শতাংশ পর্যন্ত রয়্যালটি পেয়ে থাকে। আরও তথ্যের জন্য https://kdp.amazon.com/ এ ক্লিক করুন।

5. রিভিউ লেখা

সফ্টওয়্যার বা অন্যান্য পণ্যগুলির জন্য রিভিউ লেখার ক্ষেত্রে যদি আপনার ক্ষমতা অসাধারণ হয়, তবে আপনি রিভিউ লিখেও উপার্জন করতে পারবেন। এর বাইরে ইনফোলিংকও একটি মাধ্যম। এর জন্য, অনেক ওয়েবসাইট আপনাকে অর্থ প্রদানের পর্যালোচনার মতো কাজ দেয়। এর মধ্যে ভিন্ডলে রিসার্চ এবং এক্সপোটিভি.কম (এক্সপোটিভি.কম) প্রধান ওয়েবসাইটগুলি যা এর জন্য ভাল অর্থ প্রদান করে।

৬. ইউটিউব
ঘরে বসেই ইউটিউবে আপনি নিজের কোনো কাজের বা অন্যকিছুর ভিডিও তৈরি করে তা ছাড়তে পারেন। নির্দিষ্ট সংখ্যক ভিউ ও সাবস্ক্রাইবার হলে ইউটিউব বেশ ভাল অর্থরাশি দেয়

Back to top button