অল্পের জন্য অর্ধশতরান হাতছাড়া ঋদ্ধিমানের! তাও IPL-এ বড় মাইলফলক ছুঁলেন বঙ্গ কিপার

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ চলতি আইপিএলে (IPL 2023) এখনো অবধি তিনি কোন অর্ধশতরানের দেখা পাননি। কিন্তু তাও পাওয়ার প্লে-তে নিজের আগ্রাসী ব্যাটিংয়ের মধ্যে দিয়ে গতবারের চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্সকে (Gujrat Titans) ভরসা দিয়ে চলেছেন ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha)। আজও তার ব্যাতিক্রম হলো না। শুভমান গিল আউট হওয়ার পর তার এবং অধিনায়ক হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) ব্যাটে ভর করে লখনৌ সুপারজায়ান্টসের (LSG) বিরুদ্ধে ১৩৫ রানের স্কোর খাড়া করেছে গুজরাট।

   

আজও ভারতরত্ন শ্রী অটল বিহারী বাজপেয়ি একানা স্টেডিয়ামের পিচ ব্যাটিংয়ের জন্য উপযুক্ত ছিল না। অত্যন্ত মন্থর গতির এই পিচে প্রথম ছয় ওভারের ফিল্ড রেস্ট্রিকশনের সুবিধা থাকা সত্ত্বেও মাত্র ৪০ রান তুলেছিল গুজরাট। তার মধ্যে ৩৪ রানই এসেছিল ঋদ্ধিমান সাহার ব্যাট থেকে। আবেশ খান, রবি বিশ্নইয়ের বিরুদ্ধে বেশ কিছুটা ঝুঁকি নিয়েই ব্যাটিং করছিলেন তিনি।

শেষপর্যন্ত ৩৭ বলে ৪৭ রান করে ক্রুনাল পান্ডিয়ার শিকার হল ঋদ্ধি। তার এবং হার্দিক পান্ডিয়ার ৬৮ রানের পার্টনারশিপের কারণেই কিছুটা ভদ্রস্থ জায়গায় পৌঁছতে পেরেছে গুজরাট। আজ আইপিএলে নিজের ১৫০ তম ম্যাচ খেলতে নেমেছিলেন বঙ্গ উইকেটরক্ষক। নিজের ব্যাটিংয়ের মধ্য দিয়ে কিছুটা হলেও ম্যাচটিকে স্মরণীয় করে রাখলেন তিনি।

saha wriddhi

আজ আইপিএলে ৩০০ চারের গণ্ডি অতিক্রম করেছেন ঋদ্ধিমান সাহা। নিজের আইপিএল ক্যারিয়ারে বেশিরভাগ সময়ই মিডল অর্ডারে ব্যাটিং করেছেন তিনি। গুজরাট টাইটান্সই একমাত্র দল যারা তাকে নিয়মিতভাবে ওপেনিং করার সুযোগ দিয়েছে। সেই হিসেবে দেখতে গেলে তার এই রেকর্ড যথেষ্ট প্রশংসনীয়।

আজ অসাধারণ বোলিং করেছেন লখনৌয়ের বোলাররাও। তাদের সেরা বোলার ছিলেন ক্রুনাল পান্ডিয়া। ৪ ওভারে মাত্র ১৬ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন তিনি। অপরদিকে গুজরাটের হয়ে সেরা ব্যাটার ছিলেন তার ভাই হার্দিক পান্ডিয়া। ৫০ বলে ৬৬ রান করে দলকে কিছুটা লড়াই করার মত জায়গায় পৌঁছে দিয়েছেন তিনি। এখন দেখার দুই ভাইয়ের দ্বৈরথে শেষপর্যন্ত জয়ী কে হয়।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর