টাইমলাইনভারত

পাঞ্জাব জেলে বন্দি কুখ্যাত গ্যংস্টার মুখতার আনসারিকে ফিরিয়ে আনতে চণ্ডীগড় গেল যোগীর পুলিশ

বাংলা হান্ট ডেস্কঃ উত্তর প্রদেশের রাজধানী লখনউতে হওয়া গ্যাংওয়ারে মুখতার আনসারির ঘনিষ্ঠ অজিত সিংয়ের মৃত্যুর পর নতুন খবর সামনে আসছে। উত্তর প্রদেশের যোগী আদিত্যনাথ সরকার আরও একবার মুখতার আনসারিকে রাজ্যে ফিরিয়ে আনার প্রস্তুতি নিয়েছে। পাঞ্জাবের রোপড় জেলে বন্দি আনসারিকে উত্তর প্রদেশ নিয়ে আসার জন্য গাজীপুর পুলিশের টিম রওনা দিয়েছে। গাজীপুর পুলিশের দুই সদস্যের একটি দল চণ্ডীগড় যাচ্ছে।

মুখতার আনসারি পাঞ্জাবের রোপড় জেলে বন্দি ছিল। তাঁর বিরুদ্ধে উত্তর প্রদেশে অনেক কয়েকটি অপরাধিক মামলা দায়ের আছে। এর আগেও ইউপির যোগী সরকার মুখতারকে উত্তর প্রদেশে নিয়ে আসার প্রচেষ্টা চালিয়েছিল। কিন্তু পাঞ্জাব সরকার তখন তিন মাসের সময় চেয়ে নিয়েছিল।

আনসারিকে পেশ হওয়ার জন্য অনেকবার রোপড় জেল থেকে গাজীপুরে তলব করা হয়েছিল। কিন্তু বারবার তাঁর শরীর খারাপের অজুহাত দেখিয়ে রোপড় জেলের সুপার আনসারিকে আটকে দিচ্ছিল। এরপর ইউপি সরকার সুপ্রিম কোর্টের দরজায় কড়া নারে। সর্বোচ্চ আদালত ১৮ ডিসেম্বর রোপড় জেলের সুপারকে নোটিশ জারি করেছিল। এবার ইউপি সরকার সেই নোটিশটিকে দিল্লী থেকে নিয়ে সরাসরি রোপাড় জেলে বাই হ্যান্ড ডেলিভারি করার প্রস্তুতি নিয়েছে।

এই মামলার আগামী শুনানি ১১ জানুয়ারি। কিন্তু যোগী সরকার তাঁর আগেই অ্যাকশন মুডে আছে। আর এই কারণে পুলিশ আনসারিকে রাজ্যে ফিরিয়ে আনতে পাঞ্জাবের উদ্দেশ্যে রওনা দিয়েছে। একদিকে যোগী সরকার মুখতার আনসারিকে ফিরিয়ে আনার প্রচেষ্টা চালাচ্ছে। আরেকদিকে আনসারির পরিবার মুখতার আনসারির প্রাণহানীর আশঙ্কা জাহির করেছে। আর এই কারণে তাঁরা চায় না যে, আনসারি উত্তরপ্রদেশে ফিরে আসুক।

Back to top button