মাত্র ১০ টাকার খরচেই কুলার থেকে মিলবে AC-র মত ঠান্ডা হাওয়া! ভাইরাল ভিডিও দেখলে অবাক হবেন

বাংলা হান্ট ডেস্ক: বর্তমান সময়ে গ্রীষ্মের মাত্রাতিরিক্ত দাবদাহে রীতিমতো জর্জরিত সকলেই। রোদের ঝলকানিতে দুপুর বেলায় বাড়ি থেকে বেরোতেই ভয় পাচ্ছেন সবাই। এদিকে ক্রমবর্ধমান তাপমাত্রার আবহে গরমের হাত থেকে বাঁচতে অনেকেই AC (Air Conditioner) কিংবা কুলার (Cooler) কেনার কথা ভাবছেন। তবে সেক্ষেত্রে খরচের পরিমাণও হয় অনেকটাই। তবে এবার এমন একটি দেশি জুগাড়ের প্রসঙ্গ সামনে এসেছে যেটির মাধ্যমে আপনি মাত্র ১০ টাকার বিনিময়ে পুরোনো কুলার থেকে AC-র বাতাস পেতে পারবেন।

হ্যাঁ, প্রথমে বিষয়টি জেনে অবিশ্বাস্য মনে হলেও এবার ঠিক এইরকম একটি ভিডিও সামনে এসেছে সোশ্যাল মিডিয়ায়। যেটি দেখে অবাক হয়ে গিয়েছেন সকলেই। গ্রীষ্মের এই মরশুমে ওই অভিনব পদ্ধতিকে কাজে লাগিয়েই হিমশীতল বাতাস পাওয়া যেতে পারে খুব সহজেই। বর্তমান প্রতিবেদনে আমরা সেই প্রসঙ্গেই বিস্তারিত তথ্য উপস্থাপিত করেছি।

সম্প্রতি ভাইরাল হওয়া ওই ভিডিওটিতে দেখা গিয়েছে যে, কিছু ব্যক্তি কয়েকটি হাঁড়ি ভেঙ্গে কুলারে রেখে দিয়েছেন। এরপর পাত্রে পাইপ লাগিয়ে কুলারে জল ভরে অভিনবভাবে সেটি ব্যবহার করছেন তাঁরা। প্রথমে তাঁরা একের পর এক মাটির হাঁড়িকে ভেঙে সেগুলি একটি পুরোনো কুলারের মধ্যে রেখে দেন। তারপরে সেখানে রাখা একটি হাঁড়িতে পাইপের সংযোগ করা হয়। পরবর্তীকালে জল দিয়ে নিমজ্জিত করা হয় সেগুলিকে। তারপর পুরো প্রক্রিয়াটি কাজ করতে শুরু করে।

তুমুল ভাইরাল ভিডিও: এদিকে, ইতিমধ্যেই ওই ভিডিওটি গত ২০ মে ইনস্টাগ্রামে শেয়ার করা হয়েছে। যেটির ক্যাপশনে লেখা রয়েছে , “মাত্র ১০ টাকায় বাড়িতে তৈরি AC।” ইতিমধ্যেই ওই ভিডিওটি এখনও পর্যন্ত আড়াই কোটিরও বেশি ভিউ পেয়েছে। পাশাপাশি সেটি ১০ লক্ষেরও বেশি জন লাইক করেছেন।

পাশাপাশি, ভিডিওটির পরিপ্রেক্ষিতে নিজেদের প্রতিক্রিয়াও জানিয়েছেন নেটিজেনরা। গরমের হাত থেকে বাঁচতে যেভাবে দেশি জুগাড়ের মাধ্যমে এহেন অভিনব AC তৈরি করা হল তা প্রত্যক্ষ করে অবাক হয়েছেন সকলেই। এমতাবস্থায়, সবাই এই AC প্রস্তুতকারী ব্যক্তিদের দক্ষতারও প্রশংসা করেছেন।