BCCI-এর কাছে এই করুণ অনুরোধ করবেন দ্রাবিড়! বিশ্বকাপ জেতার জন্য মরিয়া উদ্যোগ

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ আগামী অক্টোবর মাসের প্রথম সপ্তাহে আরম্ভ হবে ওডিআই বিশ্বকাপ (2023 ODI World Cup)। ১২ বছর পর ফের একবার ভারতের মাটিতে এই হাইভোল্টেজ টুর্নামেন্ট আয়োজিত হতে চলেছে। আয়োজকদের হিসেবে ভারতের ওপর থাকছে প্রত্যাশার বাড়তি চাপ। এই বিশ্বকাপে কোনরকম অঘটন ঘটলে বা ভারত যদি ট্রফি জিততে না পারে তাহলে ভারতীয় দলে (Indian Cricket Team) অনেক বড় কিছু পরিবর্তন আসতে পারেন এবং বেশ কিছু তারকাকে দল থেকে ছেঁটে ফেলা হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

সমস্যা আছে, সমাধানও সম্ভব:
গত দুই বছরে ভারতীয় দলের পারফরম্যান্স একেবারেই ভালো নয় বড় আইসিসি ইভেন্টগুলিতে। দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ একটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ন ফাইনাল এবং এশিয়া কাপে নিজেদের সুনাম অনুযায়ী পারফরম্যান্স করতে ব্যর্থ হয়েছেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা। অনেকেই মনে করছেন যে রাহুল দ্রাবিড়ের পাশাপাশি দলে আরও কাউকে প্রয়োজন যিনি ভারতীয় ক্রিকেটারদের এই কঠিন পরিস্থিতি ও চাপের মুহুর্তগুলোতে পথ দেখাতে পারেন।

ভারতীয় দলে যুবি-রাজ?
অনেকেই মনে করেন যে প্রাক্তন তারকা অলরাউন্ডার যুবরাজ সিং-কে যদি ভারতীয় দলের সাথে জুড়ে দেওয়া যায় তাহলে তিনি হয়তো একজন পরামর্শদাতা বা মেন্টর হিসেবে রোহিত শর্মা, বিরাট কোহলিদের চাপের পরিস্থিতিগুলিতে সঠিক সিদ্ধান্ত নেওয়ার ব্যাপারে সাহায্য করতে পারবেন। রোহিত শর্মা নিজেই সম্প্রতি দলে যুবরাজের মতো একজন তারকার অভাব নিয়ে খেদ প্রকাশ করেছিলেন একটি সাক্ষাৎকারে। প্রসঙ্গত, ভারতের দুটি বিশ্বকাপ জয়ের ব্যাপারে গুরুত্বপূর্ণ অবদান ছিল এই পাঞ্জাবী অলরাউন্ডারের।

আরও পড়ুন: একসময় কোহলির সঙ্গেই সম্পর্কে জড়িয়েছিলেন রোহিত শর্মার স্ত্রী! এখন বদলা নিচ্ছেন হিটম্যান?

ধোনি পারেননি, যুবরাজ পারবেন?
ভারতীয় দলের সুবিধার জন্যই ২০২১ সালে সংযুক্ত আরব আমিরশাহীতে আয়োজিত টি-টোয়েন্টি বিশ্বকাপের দলের সঙ্গে মহেন্দ্র সিংহ ধোনিকে জুড়ে দেওয়া হয়েছিল একজন মেন্টর হিসেবে। কিন্তু তার উপস্থিতি কোন প্রভাবই ফেলতে পারেনি ভারতীয় দলের ওপর। বিশ্বকাপের ইতিহাসে প্রথমবার পাকিস্তানের কাছে এবং তারপরে নিউজিল্যান্ডের কাছেও গ্রুপ পর্বে হেরে ছিটকে গিয়েছিল ভারত। যুবরাজের সঙ্গেও যে একই রকম ঘটনা ঘটবে না তার গ্যারান্টিকে দিচ্ছে?

আরও পড়ুন: ধোনি ব্যর্থ হয়েছেন! এবার যুবরাজ সিং-কে ভারতীয় দলের এই বিশেষ দায়িত্ব দিতে চলেছে BCCI?

যুবরাজের প্রভাব:
অনেকেই মনে করেন যুবরাজ সিং এবং ধোনি ভিন্ন মানসিকতার ব্যক্তিত্ব। ধোনি অনেকটাই অন্তরমুখী যা আশ্চর্যজনকভাবে তার অধিনায়কত্বের সময়ে কোনও অসুবিধা সৃষ্টি করেনি। কিন্তু একজন মেন্টর হিসেবে যদি দলকে উদ্বুদ্ধ করতে হয় তাহলে সেই তারকার একটু ভোকাল হওয়া প্রয়োজন যেটা যুবরাজ হতে পারবেন। বিশ্বকাপের মতো বড় মঞ্চে ও কঠিন পরিস্থিতিতে যুবরাজ সিং একাধিক গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন ভারতকে জেতানোর জন্য। বল হাতেও তার অবদান অনস্বীকার্য। ভারতীয় দলের সঙ্গে থাকেন বিশ্বকাপ চলাকালীন তাহলে ‘মেন ইন ব্লুজ’ লাভবান হবে বলে মনে করছেন একটা বড় অংশের ক্রিকেটপ্রেমীরা।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর