টাইমলাইনখেলাক্রিকেট

মুগ্ধ জাহির খান! এই ভারতীয় ক্রিকেটারকে বিশ্বের সেরা অলরাউন্ডারের তকমা দিলেন জাহির

বাংলা হান্ট ডেস্কঃ প্রাক্তন ভারতীয় জোরে বোলার জাহির খান। একসময় যিনি বল হাতে কামাল করেছেন জাতীয় দলের হয়ে। 2011 সালে ভারতের বিশ্বকাপ জয়ে অনবদ্য ভূমিকা রেখেছিলেন জাহির খান। অনেক সময় জাহির খান তার বলের জাদুতে ভারতকে ম্যাচ জিতিয়েছেন। স্বাভাবিকভাবে ভারতীয় ক্রিকেটে জাহির খান এর অবদান কখনই অস্বীকার করা যায় না। জাতীয় দল ছাড়া আইপিএলেও বিভিন্ন ফ্র্যাঞ্চাইজির হয়ে নজরকাড়া পারফরম্যান্স করেছেন জাহির খান। এবার সেই জাহির খান মজেছেন ভারতীয় অলরাউন্ডার রবীন্দ্র জাদেজায়।

সম্প্রতি ব্যাট এবং বল হাতে অনবদ্য পারফরম্যান্স করছেন রবীন্দ্র জাদেজা। জাদেজার এই অলরাউন্ডার পারফরম্যান্স ভারতীয় দলের জন্য খুবই কার্যকরী ভূমিকা পালন করছে। আর তারই প্রশংসা শোনা গেল জাহির খান এর মুখে।

মেলবোর্নে বক্সিং ডে টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গুরুত্বপূর্ণ 57 রানের ইনিংস খেলে ভারতকে ম্যাচ জিতিয়ে ছিলেন জাদেজা। এছাড়াও ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচে জাদেজার অর্ধশত রানের ইনিংসে ভর করে ইংল্যান্ডকে 95 রানের লিড দিয়েছিল ভারত।

জাদেজা প্রসঙ্গে জাহির খানকে জিজ্ঞাসা করা হলে জাহির বলেন, “এমন নয় যে জাদেজা দু-তিনটে টেস্টে ভালো খেলছেন। এই নিয়ে জাদেজার 53 তম টেস্ট খেলা হয়ে গেল আর এতগুলি টেস্ট ম্যাচ খেলার পরেও যদি কোন ক্রিকেটার ব্যাট এবং বল হাতে ভালো পারফরম্যান্স করেন তাহলে তাকে আমরা সেরা অলরাউন্ডারের তালিকায় রাখতে পারি। জাদেজাও তেমনি একজন ক্রিকেটার।”

Related Articles

Back to top button