আবারও দেশে নাশকতার ছক কষছে জইশ, এবার টার্গেট দিল্লি ও উত্তরপ্রদেশ

বাংলা হান্ট ডেস্ক : চলতি বছরের ফেব্রুয়ারি মাসে কাশ্মীরের পুলওয়ামায় ভয়াবহ জঙ্গি হামলা ঘটিয়েছে পাকিস্তানের মোস্ট ওয়ান্টেড জঙ্গি গোষ্ঠী জইশ, এর পর একাধিক বার ভারতে হামলা চালানোর চেষ্টা চালিয়েছে ওই জঙ্গি সংগঠনটি তবে এবার আবারও পুলওয়ামায় মতো বড়সড় জঙ্গি হামলার ছক কষছে জইশ । তবে এ বার দিল্লি এবং উত্তরপ্রদেশকে টার্গেট করেছে, ঠিক এমনটাই তথ্য উঠে এসেছে গোয়েন্দাদের রিপোর্টে।

দিল্লি এবং দিল্লির আশেপাশে বেশ কটি এলাকায় নাশকতা ঘটতে পারে বলে গোয়েন্দাদের তরফে জানানো হয়েছে। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তরফে পুলিশ ই মোহাম্মদের বিরুদ্ধে টি মামলা দায়ের করে দিল্লির সাউথ ব্লক ও কেন্দ্রীয় দফতরে হামলা চালানো হতে পারে বলে অভিযোগ করা হয়েছে। জানা গিয়েছে এত টাই বড়সড় ছক ও বসেছে তাঁরা ই হিন্দের দলের সংগঠনের মধ্যে ভার্চুয়াল নম্বরের দিয়ে নাশকতা ছড়ানোর জায়গার নাম আদান প্রদান করা হচ্ছে692311 kashmir attack pti 1550147290

একই সঙ্গে আমরা চালানোর জন্য নাকি স্মার্টফোনের মধ্যে অ্যাপ কেউ হাতিয়ার করে ফেলেছেন, পাশাপাশি সোশ্যাল মিডিয়া ফেসবুক টুইটার ই মেলের মতো বেশ কয়েকটি জিনিসকে ব্যবহার করেই হামলা করাতে চাইছে। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তরফে জইশ ই মহম্মদের সদস্য জাসদ আহমেদ খান তানভীর আহমেদ গণি বিলাল আহমেদ মীর ও জাফর আহমেদ ভাটের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

চলতি বছরের ফেব্রুয়ারি মাসের 14 তারিখে যে ভয়াবহ জঙ্গি হামলা পুরো সময় হয়েছে তাঁর খা এখনও অবধি তকতকে কিন্তু এরই মধ্যে বার বার ভারতে জঙ্গি হামলা ছাড়ানোর জন্য যেভাবে ছক কষছে তা নিয়ে কিছুটা হলেও চিন্তিত কই তাঁরা।

সম্পর্কিত খবর