‘স্বামী বিবেকানন্দ পুনর্জন্ম নিয়েছেন মোদি রূপে’, দাবি রাহুল সিনহার! পাল্টা জবাব কুণালের

বাংলাহান্ট ডেস্ক : বিভিন্ন মহাপুরুষের সঙ্গে রাজনীতিবিদদের তুলনা করাটা যেন ভারতীয় রাজনীতির অঙ্গ হয়ে উঠেছে। এবার এমনই এক মন্তব্য করলেন বিজেপি নেতা রাহুল সিনহা (Rahul Sinha)। স্বামী বিবেকানন্দই (Swami Vivekananda) নাকি পুনর্জন্ম নিয়ে ফিরে এসেছেন নরেন্দ্র মোদি (Narendra Modi) রূপে, দাবি করলেন বিজেপি নেতা। এই মন্তব্য করার পরই সমালোচনা শুরু হয়ে যায়।

কিছুদিন আগে রানি রাসমনির সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) তুলনা করেন বাগদার বিধায়ক বিশ্বজিৎ কুণ্ডু। তা নিয়ে কম বিতর্ক হয়নি। তার কিছু দিন পর একই রকম মন্তব্য করে এবার বিতর্কে জড়ালেন রাহুল সিনহা। রবিবার বিজেপি নেতা দাবি করেন, স্বামী বিবেকানন্দ নাকি ফিরে এসেছেন। তাঁর পুর্নজন্ম হয়েছে নরেন্দ্র মোদি রূপে। এদিন রাহুল বলেন, ‘মোদিজি যেভাবে মানুষের জন্য ভাবেন, কাজ করেন। তা দেখেই বোঝা যায় যে, স্বামীজি ফিরে এসেছেন মোদিজির রূপে।’

বিজেপি ত্যাগী বিধায়ক বিশ্বজিৎ কুণ্ডু তৃণমূলে যোগদানের পর বলেছিলেন, ‘মুখ্যমন্ত্রী রানি রাসমণির মতো করে কাজ করছে। তার মতো করেই আমাদের মনে জায়গা করে নিয়েছেন মমতা। ১০০ বছর সকলে মনে রাখবেন মুখ্যমন্ত্রীকে।’ সেই সময় কটাক্ষ করতে ছাড়েননি বিরোধীরা।

বিজেপি নেতা দেবদাস মণ্ডল বলেছিলেন, ‘উনি বিজেপির ভোটে জিতে তৃণমূলে যোগ দিয়েছেন৷ লাস্ট বেঞ্চিতে রয়েছেন। সামনের দিকে যাওয়ার জন্য এসব কথা বলছে। ১০০ টার মধ্যে যে ৯৯ টি মিথ্যা কথা বলে তাঁর সঙ্গে রানি রাসমণি মায়ের তুলনা করছেন দেখে মানুষ হাসছে। ওনার পড়াশুনা করা উচিত।’ এর কিছু দিন পরই নির্মল মাঝি বলে বসেন মমতা বন্দ্যোপাধ্যায় মা সারদারই অবতার। তা নিয়েও ওঠে বিতর্কের ঝড়। আর এবার রাহুল সিনহা।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর