ভারত

দেশের এক কোটি স্বাস্থ্যকর্মীদের সবার আগে দেওয়া হবে করোনার ভ্যাকসিন, জানাল স্বাস্থ্য মন্ত্রক

বাংলা হান্ট ডেস্ক: দেশে করোনা ভ্যাকসিন এলে তা সবার আগে এক কোটি স্বাস্থ্যকর্মীকে দেওয়া হবে। শুক্রবার এমটাই জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রক। স্বাস্থ্যকর্মীদের দেওয়ার পর দেশের দুই কোটি করোনা যোদ্ধা যারা সামনের সারিতে  দাঁড়িয়ে কাজ করেছেন, তাদের সেই ভ্যাকসিন দেওয়া হবে। শুক্রবার করোনা ভ্যাকসিনের বণ্টন নিয়ে সর্বদল বৈঠকে এমনটাই জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রকের  প্রতিনিধিরা।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Narendra Modi) সভাপতিত্বে আজ এই বৈঠকে দেশের সব রাজনৈতিক দলের প্রতিনিধিরা অংশ নেন। সেখানেই করোনা ভ্যাকসিন নিয়ে রূপরেখা পেশ করেন স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ । সেখানেই তিনি জানান চিকিৎসক, নার্স সহ দেশের মোট এক কোটি (সরকারি ও বেসরকারি মিলিয়ে)
স্বাস্থ্যকর্মীকে করোনার ভ্যাকসিন সবার আগে দেওয়া হবে। তারপর দেওয়া হবে পুলিশ, সেনাবাহিনী, পুরসভার কর্মীদের মতো দেশের দুই কোটি প্রথম সারির করোনা যোদ্ধাদের সেই ভ্যাকসিন দেওয়া হবে।

আজ সকাল ১০.৩০ মিনিট থেকে এই বৈঠক শুরু হয়েছিল। লোকসভা ও রাজ্যসভার সব দলের পরিষদীয় নেতাদের এই বৈঠকে ডাকা হয়েছিল। কংগ্রেসের তরফে প্রতিনিধিত্ব করেন গুলাম নবি আজাদ , তৃণমূলের পক্ষ থেকে ছিলেন সুদীপ বন্দ্যোপাধ্যায় , এনসিপির পক্ষে শরদ পাওয়ার , টিআরএসের তরফে নামা নাগেশ্বর রাও , শিবসেনার বিনায়ক রাউত  সহ আরও অনেক হেভিওয়েট নেতারা এই বৈঠকে উপস্থিত ছিলেন। এছাড়া ছিলেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং , স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ , স্বাস্থ্যমন্ত্রী ডাঃ হর্ষ বর্ধন  ও অন্যান্য উচ্চপদস্থ আমলারা।

Back to top button