টাইমলাইনভারত

দেশে বাড়ছে মহিলাদের উপর অত্যাচার! নিজেদের সুরক্ষার্থে লাইসেন্স প্রাপ্ত হাতিয়ার চাইছে এই রাজ্যের ১০০ জন মহিলা

বাংলাহান্ট ডেস্কঃ দেশ জুড়ে লাগাতার মহিলাদের উপর অত্যাচার হয়েই চলেছে। সংবাদপত্র বা টেলিভিশন খুললেই দেখা যায়, রোজই কোথাও না কোথাও মহিলাদের উপর অত্যাচার হচ্ছে। যে কোন বিষয়ে আগেই টার্গেট করা হয় মহিলাদের। ধীরে ধীরে নিরাপত্তা হীনতায় ভুগতে শুরু করেছে মহিলারা। ছেলে মেয়ে সমান অধিকার বলে দাবি করলেও আজকের দিনে মেয়েদেরকেই বেশি অত‍্যাচারিত হতে হয়।

সম্প্রতি হাথরসের ঘটনা আরও বেশি আতঙ্ক সৃষ্টি করেছে মহিলাদের মধ্যে। পরবর্তীতে রাজস্থান, বিহার থেকেও এই ধরনের নক্কার জনক ঘটনা প্রকাশ‍্যে আসতে শুরু করেছে। তবে এরই মধ্যে আরও একটা বিষয় রটেছিল, মেয়েদের সুরক্ষার জন্য হয়ত কোন ধারালো হাতিয়ার কিংবা লঙ্কার গুড়ো কাছে রাখা উচিত। প্রয়োজনে আত্মরক্ষার্থে তা ব‍্যবহার করতে পারবে।

images 10 20 Bangla Hunt Bengali News

কাছে রাখতে চাইছে লাইসেন্স প্রাপ্ত হাতিয়ার
বর্তমান দিনে মেয়েরা বিভিন্ন রকম কাজের সঙ্গে যুক্ত থাকে। কাজের সুবাদে তাদের বিভিন্ন জায়গাও যেতে হয়। দূরে কোন বিপদে পড়লে, সেই বিপদ থেকে নিজেদের সুরক্ষা করতে গুজরাটের (Gujrat) প্রায় ১০০ জন মহিলা লাইসেন্স প্রাপ্ত হাতিয়ার (Licensed arms) নিজের কাছে রাখার আবেদন করেছেন।

নিরাপত্তার তাগিদে চাইছে হাতিয়ার
এদিন রাজ‍্যের ভিন্ন ভিন্ন জেলা থেকে মহিলারা প্রথমে রাজকোট পৌছান। সেখান থেকে তারা একত্রিত হয়ে জেলা কালেক্টর অফিসে গিয়েছিলেন। নিজেদের সুরক্ষার্থে তারা নিজেদের কাছে লাইসেন্স প্রাপ্ত হাতিয়ার রাখার আবেদন করেন। যাতে করে তারা রাস্তা ঘাটে নিরাপদে চলাফেরা করতে পারেন। প্রয়োজনে সেই অস্ত্র ব‍্যবহারও করতে পারেন।

Back to top button