৬০০ কোটির বিনিয়োগ, বিপুল কর্মসংস্থান! বাংলায় কারখানা খুলছে এই সংস্থা, বদলে যাবে ভবিষ্যৎ

   

বাংলা হান্ট ডেস্ক : অবশেষে বঙ্গবাসীর (West Bengal) জন্য সুখবর। আগামী দু’তিন বছরে বাংলায় ৬০০ কোটি বিনিয়োগ করতে চলেছে বার্জার পেন্টস (Berger Paints)। আগামী সাত আট মাসের মধ্যেই শুরু হবে কাজ। রিষড়া এবং সিঙ্গুরের কারখানাকে সম্প্রসার করা হবে বলেও খবর। তৈরি হবে নতুন কারখানা। কোটি কোটি টাকার বিনিয়োগ হবে আর সেই সাথে তৈরি হবে হাজার হাজার নতুন কর্ম সংস্থান।

শুক্রবার ভারতের দ্বিতীয় বৃহত্তম রং সংস্থার ম্যানেজিং ডিরেক্টর অভিজিৎ রায় জানিয়েছেন, পানাগড়ে একটি কারখানা গড়ে তোলা হবে। তিনি বলেন, আগামী সাত আট মাসের মধ্যেই পানাগড় শিল্পপার্কে একটি কারখানা গড়ার কথা পরিকল্পনা করছে সংস্থাটি। বছর দুয়েকের মধ্যে কারখানার তৈরিও হয়ে যাবে বলে খবর। সাথে তিনি আরও জানিয়েছেন, ওই কারখানায় ৪০০ কোটি টাকা বিনিয়োগ করা হবে।

সাথে তিনি আরও বলেছেন, রিষড়ার কারখানার সম্প্রসারণের জন্য ১২০-১৩০ কোটি টাকা বিনিয়োগ করা হচ্ছে। ঐ কারখানার উন্নতির জন্য এই প্রোজেক্ট হাতে নিয়েছেন বার্জার পেন্টসের ম্যানেজিং ডিরেক্টর। পাশাপাশি সিঙ্গুরের কারখানার সম্প্রসারণের জন্য আরও ৭০ কোটি টাকা বিনিয়োগ করা হবে বলে জানিয়েছেন তিনি। তবে এসবের পাশাপাশি বন্ধ হয়ে দেওয়া হচ্ছে হাওড়ার পুরনো কারখানা।

আরও পড়ুন : স্বপ্নদীপের পর এবার ডাক্তারি পড়ুয়া! কলকাতায় আরও এক ছাত্রের রহস্যমৃত্যু, কারণ নিয়ে ধোঁয়াশা

এইদিন বার্জার পেন্টসের ম্যানেজিং ডিরেক্টর বলেছেন, আগামী পাঁচ-ছয় বছরের জন্যবার্জার পেন্টসের লক্ষ্য হল মোট বার্ষিক আয়কে ২০,০০০ কোটি টাকায় পৌঁছে দেওয়া। যেখানে গত অর্থবর্ষে বার্জার পেন্টসের আয় ছিল ১০,০০০ কোটি টাকা। উল্লেখ্য, এইমুহুর্তে বাজারের ২০ শতাংশ জায়গা দখল করে রয়েছে সংস্থাটি। সংস্থার দাবি, আজ থেকে ৫ বছর আগেও এই পরিসংখ্যান ছিল ১৬ শতাংশ।

আরও পড়ুন : দূরপাল্লার ট্রেনের কামরায় নেই বিদ্যুৎ! রেগেমেগে টিটিকেই বাথরুমে বন্ধ করে দিল যাত্রীরা, হুলস্থূল কাণ্ড

berger paints investment in wb

প্রসঙ্গত উল্লেখ্য, বার্জার পেন্টসের সেই বিনিয়োগের ফলে রাজ্যে ১,০০০-র বেশি কর্মসংস্থান তৈরি হবে বলে আশা সাধারণ মানুষের। পাশাপাশি এই বিষয়ে সহমত পোষণ করেছেন বার্জার পেন্টসের ম্যানেজিং ডিরেক্টরও। প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে আরও বেশি কর্মসংস্থান তৈরি হতে পারে বলে ধারণা সংশ্লিষ্ট মহলের।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর