তিন দিন শুষ্ক আবহাওয়া! বৃহস্পতিবার থেকে বৃষ্টি দক্ষিণবঙ্গে, একনজরে আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক: ঋতুরাজ বসন্তে মাতোয়ারা রাজ্য। ভোরের দিকে হালকা হিমেল আমেজ, বেলা বাড়তেই উর্দ্ধমুখী তাপমাত্রা। যদিও গত দু-তিন দিন থেকে নিম্নমুখী তাপমাত্রার পারদ। এককথায় মনোরম আবহাওয়া রাজ্যজুড়ে। তবে এবার ফের আবহাওয়া পরিবর্তনের আভাস দিল আবহাওয়া দপ্তর (Alipore Weather Office)।

   

আবহাওয়া দপ্তর সূত্রে খবর, ওড়িশা এবং অসমে রয়েছে তিনটি ঘূর্ণাবর্ত। এর পাশাপাশি আজ ১০ মার্চ নতুন করে উত্তর-পশ্চিম ভারতের পার্বত্য এলাকায় পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে। পুবালী হাওয়া ও পশ্চিমী ঝঞ্ঝার সংঘাতে চরিত্র বদল করবে আবহাওয়া। যার জেরে ফের বাংলার একাধিক জেলায় বৃষ্টির সম্ভাবনা।

আবহাওয়া দপ্তরের আপডেট অনুযায়ী, এবার রাজ্যে গরম বাড়বে বলে জানিয়েছে হাওয়া-অফিস। ক্রমশ্য উর্দ্ধমুখী হবে পারদ। উত্তর থেকে দক্ষিণ দুই বঙ্গেই এবার থেকে ধীরে ধীরে বাড়বে তাপমাত্রা। ওদিকে আপাতত ৩-৪ দিন দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা না থাকলেও বৃহস্পতিবার থেকে বদলাবে আবহাওয়া।

আরও পড়ুন: সোমেই চাকরিপ্রার্থীদের সঙ্গে বৈঠক শিক্ষামন্ত্রীর, কাদের খুলছে কপাল? বিরাট আপডেট

১৪ই মার্চ বৃহস্পতিবার ফের বৃষ্টির সম্ভাবনা পশ্চিমের জেলাগুলিতে। বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তার আগে শুষ্ক থাকবে আবহাওয়া। আজ রবিবার দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় আকাশ পরিষ্কার থাকবে। বৃষ্টির সম্ভাবনা নেই। শুকনো থাকবে আবহাওয়া। কলকাতাতেও বৃষ্টিপাতের সম্ভাবনা নেই।

rain weather 4

আরও পড়ুন: আজকের রাশিফল ১০ মার্চ, কেরিয়ারে বড় চমক এই তিন রাশির

উত্তরবঙ্গের আবহাওয়া: রবিবারও উত্তরবঙ্গের দার্জিলিংয়ের পার্বত্য এলাকায় বৃষ্টিপাতের সম্ভাবনা। পশ্চিমী ঝঞ্ঝা পাস করার সময় সিকিমে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এর জেরে দার্জিলিংয়েও হবে বৃষ্টি। তবে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। বাকি কোনো জেলায় বৃষ্টির সম্ভাবনা নেই। শুষ্ক থাকবে আবহাওয়া। তাপমাত্রার উল্লেখযোগ্য পরিবর্তন দেখা যাবে না।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর