বেলঘরিয়া এক্সপ্রেসওয়ে থেকে উদ্ধার ৫৫ কোটির সোনা! পুলিশের জালে ৪, চলছে তদন্ত

   

বাংলা হান্ট ডেস্কঃ বাংলার বুকে ফের উদ্ধার কোটি কোটি টাকার সোনা! এবার কলকাতার (Kolkata) রাজপথ থেকে উদ্ধার হল ৫৫ কোটি টাকার সোনা। এদিন ভোর চারটের সময় একটি গাড়ি থেকে প্রায় ১১ কেজি সোনা উদ্ধার করে পুলিশ। এই ঘটনায় ইতিমধ্যেই ৪ জনকে গ্রেফতার করা হয়েছে। এক্ষেত্রে সোনা নিয়ে কোথায় পাচার করা হচ্ছিল কিংবা এই ষড়যন্ত্রের মূল মাথা কে, তা জানতে ধৃতদের জেরা করছে পুলিশ।

সাম্প্রতিক সময়ে বাংলার একাধিক প্রান্ত থেকে বিপুল পরিমাণ সোনা উদ্ধার করে পুলিশ। কখনও সীমান্তবর্তী স্থান থেকে, আবার কখনও দুর্নীতি মামলায় কোনো ব্যবসায়ী ফ্ল্যাট থেকেও উদ্ধার হয় কোটি কোটি টাকার সোনা। সেই ধারা বজায় রেখে এদিন বেলঘরিয়া এক্সপ্রেসওয়ে থেকে উদ্ধার করা হলো প্রায় ১১ কেজি সোনা, বর্তমান বাজারে যার মূল্য ৫৫ কোটি টাকা।

পুলিশ সূত্রে খবর, এদিন তাদের কাছে আগাম খবর ছিল যে, বেলঘরিয়া এক্সপ্রেসওয়ে হয়ে সোনা পাচার করা হতে পারে। সেইমতো কড়া টহলদারি চালায় বেলঘরিয়া পুলিশ এবং এরপরই ভোর চারটের সময় একটি মারুতি অল্টো গাড়িকে আটক করে তারা।

সূত্রের খবর, গাড়িটিকে আটক করার পর তল্লাশি চালিয়ে একটি ব্যাগ থেকে মোট ১১ কেজি সোনা উদ্ধার করে পুলিশ। এই ঘটনায় ইতিমধ্যেই ৪ জনকে গ্রেফতার করা হয়েছে বলে খবর। স্বাভাবিকভাবে প্রশ্ন উঠতে শুরু করে দিয়েছে যে, এই বিপুল পরিমাণ সোনা কোথায় পাচার করা হচ্ছিল কিংবা এর পিছনে মূল ষড়যন্ত্রকারী কে? পুলিশ সূত্রে জানা যাচ্ছে, গাড়িটি বিটি রোড হয়ে মেদিনীপুরের দিকে রওনা দিয়েছিল। তবে শেষ পর্যন্ত নিজেদের উদ্দেশ্যে সফল হয়নি অভিযুক্তরা।

gold 1627364993

এ ঘটনা প্রসঙ্গে পুলিশকর্তা অজয় প্রসাদ বলেন, “বেলঘরিয়া এক্সপ্রেসওয়ে হয়ে একটি গাড়িতে করে বেআইনিভাবে সোনা নিয়ে যাওয়া হচ্ছিল। গাড়িতে উপস্থিত চারজনকে গ্রেফতার করা হয়েছে। এক্ষেত্রে কোথা থেকে সোনা আনা হয়েছিল, কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল এবং এর পিছনে মূল ষড়যন্ত্রকারী কে, তা জানতে ধৃতদের জেরা করা হচ্ছে।”

Avatar
Sayan Das

সম্পর্কিত খবর