fbpx
চাকরিটাইমলাইন

বাংলায় নিয়োগ হবে ১২৯ জন আশা কর্মী , যোগ্য়তা মাধ্যমিক পাশ

বাংলাহান্ট ডেস্কঃ মাধ্যমিক পাশ মহিলাদের জন্য সুখবর, আশা কর্মী (ACCREDITED SOCIAL HEALTH ACTIVIST) হিসাবে ১২৯ জন কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।  চাঁচল ১ নম্বর ব্লকে ২জন, চাঁচল ২ নম্বর ব্লকে ১০জন, হরিশ্চন্দ্রপুর ১ নম্বর ব্লকের ২০জন, হরিশ্চন্দ্রপুর ২ নম্বর ব্লকে ৮৫জন, রতুয়া ১ নম্বর ব্লকে ১জন এবং রতুয়া ২ নম্বর ব্লকে ১১ জনকে নিয়োগ  হবে বলে জানা যাচ্ছে। আগ্রহী প্রার্থীরা সরাসরি নির্দিষ্ট ঠিকানায় তাঁদের আবেদনপত্র পাঠাতে পারেন। আবেদন করবার শেষ দিন ১৯ মার্চ।

স্বীকৃত সামাজিক স্বাস্থ্যকর্মী (আশা) হ’ল জাতীয় গ্রামীণ স্বাস্থ্য মিশনের (এনআরএইচএম) অংশ হিসাবে ভারতের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয় (এমএইচএফডাব্লু) দ্বারা প্রতিষ্ঠিত একটি কমিউনিটি স্বাস্থ্যকর্মী। মিশন 2005 সালে শুরু হয়েছিল; সম্পূর্ণ বাস্তবায়ন ২০১২ সালের জন্য লক্ষ্যযুক্ত ছিল। একবার সম্পূর্ণরূপে বাস্তবায়িত হয়ে গেলে ভারতের “প্রতিটি গ্রামে একটি আশা” স্থাপন করা হবে, এটি একটি লক্ষ্য যা 10 টি রাজ্যে 250,000 আশাগুলিকে অনুবাদ করে।

অনলাইন আবেদনের শেষ তারিখ: ১৯ মার্চ ২০২০

সংস্থার নাম: জাতীয় গ্রামীণ স্বাস্থ্য মিশন (এনআরএইচএম)

পদের নাম: আশা কর্মী (ACCREDITED SOCIAL HEALTH ACTIVIST)

কাজের অবস্থান: চাঁচল ১ নম্বর ব্লকে , চাঁচল ২ নম্বর ব্লকে, হরিশ্চন্দ্রপুর ১ নম্বর ব্লক, হরিশ্চন্দ্রপুর ২ নম্বর ব্লক , রতুয়া ১ নম্বর ব্লক এবং রতুয়া ২ নম্বর ব্লক

আবেদনকারীর যোগ্যতা:
শুধুমাত্র মহিলারাই এই শূন্যপদে আবেদন করতে পারেন।
আবেদনকারীকে কমপক্ষে মাধ্যমিক পাশ হতেই হবে।
আবেদনকারী বিবাহিত/বিবাহ বিচ্ছিন্না অথবা বিধবা হতে হবে। যে এলাকার জন্য আবেদন করছেন, সেই এলাকার স্থায়ী বাসিন্দা হতে হবে।

আবেদনের পদ্ধতি:
www.malda.nic.in এই ওয়েবসাইট থেকে ফর্ম ডাউনলোড করতে হবে। তারপর নির্দিষ্ট বিডিও অফিসে গিয়ে ফর্ম ফিল আপ করতে হবে। ১৯ মার্চই আবেদনের শেষ দিন।

প্রার্থী নির্বাচনের পদ্ধতি:
মাধ্যমিকে পাওয়া নম্বর এবং ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী নিয়োগ করা হবে।

 

Back to top button
Close
Close