রশ্মিকা অতীত, 12th Fail-র নায়িকার রূপে ডুবেছে ভারত! চিনে নিন পর্দার শ্রদ্ধা জোশিকে

ব্যাংক হান্ট ডেস্ক : ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রিতে এমন অনেক অভিনেত্রী রয়েছেন যারা অধিকাংশ মানুষেরই ক্রাশ। শুধুই দেশেই নয় তারা বিদেশের মানুষের কাছেও খুব জনপ্রিয়। গত কিছুদিন আগে একটি মুভি রিলিজ হয়, সেখানের অভিনেত্রীকে দেখে মানুষের প্রশংসার শেষ নেই। এই মুভিটি হল 12th Fail। তিনি আর কেও না 12th Fail মুভির নায়িকা মেধা শঙ্কর(Medha Shankar)।

   

মেধা শঙ্কর নিজের কর্মজীবন শুরু করেছিলেন মডেলিং (Modeling) এবং টেলিভিশনের বিজ্ঞাপন (Television Commercials) দিয়ে। তিনি উত্তরপ্রদেশ (Uttar Pradesh) নয়ডা (Noida) থেকে তার কর্মজীবন শুরু করেছিলেন। তিনি ২০১৯ সালে তার প্রথম সিরিজ বীচাম হাউসের মাধ্যমে নিজের পরিচিতি লাভ করেন। এই সিরিজে তিনি রোশনারার ভূমিকায় অভিনয় করেছিলেন। এরপর তিনি ২০২১ সালে হিন্দি সিনেমা শাদিস্থানে (Shadisthan) অভিনয় করেছিলেন। এরপর তিনি কয়েকটি সিরিজ করেন, তারমধ্যে অন্যতম সিরিজ হল দিল বেকারার (Dil Bekaraar)।

তিনি শুধু নায়িকার চরিত্রে না, তিনি কমেডি থেকে শুরু করে নাটকও পর্যন্ত করেছেন। এই সকল বিভিন্ন প্রতিভা তিনি সকলের সামনে তুলে ধরেছেন। এরপর তিনি ২০২২ সালে কয়েকটি মুভিতেই অভিনয় করেছেন। সেগুলি হল, ম্যাক্স, মিন এবং মেওজাকি। এই মুভিগুলি যথেষ্ট প্রশংসা পেয়েছিলো।

কিন্তু তার ২০২৩-এ করা মুভি 12th Fail, যা তাকে ইন্টারনেট দুনিয়ার জগতে নতুন ক্রাশ তৈরি করেছে। এই মুভিটির নির্মাতা হলেন, বিধু বিনোদ চোপড়া (Vidhu Vinod Chopra)। আর এই সিনেমাতে মেধা শঙ্কর শুধু অভিনয়ই করেননি। তিনি এই মুভিতে নিজে গানও গেয়েছেন। তাই তিনি এখন হয়ে উঠেছেন ন্যাশনাল ক্রাশ (Crush)।

আরও পড়ুন : ইতিহাস গড়ল ISRO, চাঁদের পর এবার সূর্য নমস্কার! অভিযান সফল হতেই শুভেচ্ছা মোদীর

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, তিনি একজন প্রশিক্ষিত গায়িকা। তিনি নয়ডা থেকে তার প্রাথমিক শিক্ষা শেষ করেন। তারপর তিনি দিল্লি বিশ্ববিদ্যালয় (University of Delhi) থেকে নিজের উচ্চশিক্ষা সম্পন্ন করেন। এখানেই শেষ না তিনি দিল্লির ন্যাশনাল ইন্সটিটিউট অফ ফ্যাশন টেকনোলজি (National Institute of Fashion Technology) থেকে ফ্যাশন ম্যানেজমেন্টের (Fashion Management) ডিগ্রীও অর্জন করেছেন।

আরও পড়ুন: এবার আরও বেশি টাকা ঢুকবে অ্যাকাউন্টে, GPF-র নয়া সুদের হার ঘোষণা করল অর্থ মন্ত্রক

তার বাবার নাম অভয় শঙ্কর (Abhay Shankar) এবং মায়ের নাম রচনা শঙ্কর (Rachna Shankar)। তার মা নাচ এবং নাটকের কোরিওগ্রাফার। তার একটি ছোট ভাইও রয়েছে। তার নাম অপূর্ব শঙ্কর। তিনি তার পড়াশোনা শেষ করে ২০১৬ সালে Fbb ফেমিনা মিস ইন্ডিয়াতে র‌্যাম্পে হাঁটেন। তারপর ২০১৭ থেকেই তিনি বিনোদন করতে শুরু করেছিলেন। তারপর থেকেই ধীরে ধীরে তার অভিনয় জগতে আসা।