টাইমলাইনভারত

তাবলীগ জামাতের মরকজে অংশ নিয়েছিল ১৬৪০ বিদেশী জামাতি, আক্রান্ত মাত্র ৬৪

বাংলা হান্ট ডেস্কঃ দেশের প্রধান ইসলামিক সংগঠন জমিয়ত উলেমা-ই-হিন্দ (Jamiat Ulema-e-Hind) শুক্রবার জানায়, তাদের তরফ থেকে যোগাড় করা পরিসংখ্যান অনুযায়ী, তাবলীগ জামাতের (Tablighi Jamaat) অনুষ্ঠানের সময় দেশে মোট ১ হাজার ৬৪০ জন বিদেশী জামাতি উপস্থিত ছিল, তাদের মধ্যে ৬৪ জনের রিপোর্ট পজেটিভ এসেছে আর দুজনের মৃত্যু হয়েছে।

জমিয়ত উলেমা-ই-হিন্দ (Jamiat Ulema-e-Hind) এর সভাপতি মাওলানা আরশাদ মাদানী (Maulana Arshad Madani) অনুযায়ী, মার্চ মাসের শেষের দিকে তাবলীগ এর পর মুসলিম সংগঠন গুলো নিজের পদাধিকার আর বিভিন্ন দেশের দূতাবাসের সাহায্যে তাবলীগ জামাতের সাথে জড়িত মানুষদের তথ্য যোগাড় করে। উল্লেখ্য, দেশে লকডাউনের ঘোষণার সময়ে দিল্লীর নিজামুদ্দিনে তাবলীগ জামাতে হাজার হাজার জামাতি উপস্থিত ছিল, আর তদের মধ্যে অনেকের রিপোর্ট পজেটিভ এসেছে।

মাদানী নিজের সংগঠনের তরফ থেকে যোগাড় করা তথ্য জারি করে বলেন, ‘প্রচার করা হয়েছে যে, দেশে উপস্থিত বিদেশী জামাতিরা করোনা ভাইরাস ছড়িয়েছে, আর তাদের মধ্যে প্রায় বেশিরভাগই করোনায় আক্রান্ত ছিল। কিন্তু সত্যি হল, মোট ১৬৪০ জামাতিদের মধ্যে ৬৪ জনের রিপোর্ট পজেটিভ এসেছে আর দুজনের মৃত্যু হয়েছে।” উনি বলেন, যেই দুই বিদেশী জামাতির মৃত্যু হয়েছে, তাদের মধ্যে একজন দিল্লীতে ছিল, আর দ্বিতীয়জন তামিলনাড়ুতে।

জমিয়ত অনুযায়ী, বাংলাদেশ, ইন্দোনেশিয়া, নেপাল, আমেরিকা, ব্রিটেন, থাইল্যান্ড, ভিয়েতনাম, অস্ট্রেলিয়া, কির্গিস্তান সমেত ৪৭ টি দেশের নাগরিক ভারতে এসে জামাতে অংশ নিয়েছিল। তাদের মধ্যে অনেকেই এখন জেলে বন্দি অবস্থায় আছে।

Back to top button