সুযোগ দিচ্ছে না রোহিত! দায়িত্ব পেলেই BCCI-এর মুখে হাসি ফোটাবে এই ২ তারকা

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ সকলেই জানে চলতে বিশ্বকাপে (2023 ODI World Cup) ভারতীয় দল (Indian Cricket Team) কতটা ভালো ছন্দে রয়েছে। ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) সামনে থেকে দলকে নেতৃত্ব দিচ্ছেন। টুর্নামেন্টে টানা ছয়টা ম্যাচ জিতে পয়েন্টস টেবিলে শীর্ষস্থানে রয়েছে ভারতীয় দল। কাজটি একেবারেই সহজ ছিল না। তবে ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI) তাদের পারফরম্যান্স দেখে আপাতত সন্তুষ্ট। কিন্তু এরমধ্যেও রোহিত শর্মার দুটি সিদ্ধান্ত নিয়ে সমালোচনা হচ্ছে।

অনেকের মতেই এই মুহূর্তে ভারতীয় দল জিতে চলেছে বলে রোহিত শর্মার কোনও সিদ্ধান্তের সমালোচনা হচ্ছে না। কিন্তু রোহিত শর্মা দুজন ক্রিকেটারের সঙ্গে বড় অন্যায় করছেন বলে অনেকের ধারণা। যোগ্য হওয়া সত্ত্বেও তাদেরকে সুযোগ দেওয়া হচ্ছে না যথাযথভাবে। প্রতিবেদনের পরের অংশে ওই দুই ক্রিকেটারকে নিয়ে আলোচনা করা হলো।

big ishan

ঈশান কিষাণ: চলতি বিশ্বকাপে দুটি ম্যাচ খেলেছেন ঈশান। শুভমান গিল ফিরে আসার পর থেকে তার জায়গা হয়েছে বেঞ্চে। গিল যে খুব সফল এই বিশ্বকাপে, এমনটা নয়। এছাড়া ঈশান এটাও প্রমাণ করেছেন যে তিনি মিডল অর্ডারেও একইরকম উপযোগী পারফরম্যান্স করতে পারেন। তাও শ্রেয়স আইয়ার ধারাবাহিকভাবে ব্যর্থ হওয়া সত্ত্বেও তাকে সুযোগ দেওয়া হচ্ছে না। রোহিত শর্মার এই সিদ্ধান্তটা অনেকেই মানতে পারছেন না।

আরও পড়ুন: ভারতকে জেতাতে গিয়ে এই ২ ক্রিকেটারের কেরিয়ারের বড় ক্ষতি করে দিলেন রোহিত! BCCI অস্বস্তিতে

shami 5×2

মহম্মদ শামি: অসাধারণ ফর্মে রয়েছেন এই ভারতীয় ফাস্ট বোলার। এই বিশ্বকাপে ২টি ম্যাচ খেলে নিয়েছেন ৯টি উইকেট। অথচ তাকে শুরুর দিকে সুযোগই দিচ্ছিলেন না রোহিত। এখনো তাকে নতুন বল হাতে বোলিং করতে দেওয়া হচ্ছে না। সিরাজ এবং বুমরার জুটি বোলিং ওপেন করছে ভারতের হয়ে। রোহিতের এই সিদ্ধান্ত নিয়েও অনেকে খুশি নয়।

আরও পড়ুন: শ্রীলঙ্কা ম্যাচের আগে ভারতীয় দলে ভাঙ্গন? মুম্বাই পৌঁছে একে অপরের থেকে দূরে থাকছেন রোহিত, কোহলিরা

তবে এই সিদ্ধান্তগুলি অনেকের পছন্দ না হলেও রোহিত শর্মা এই সিদ্ধান্তগুলি নিয়ে চলেছেন কারণ তিনি উইনিং কম্বিনেশন কোনও পরিস্থিতিতেই ভাঙতে চান না। হার্দিক পান্ডিয়া চোট পাওয়ার কারণেই শামির সুযোগ হয়েছে এই বিশ্বকাপে। আপাতত ভারতীয় ভক্তরা তার কোনo সমালোচনা করছেন না, সেটা ঠিক। কিন্তু নকআউট পর্বে অঘটন ঘটলে তখন এই রোহিতকেই কাঠগড়ায় তোলা হবে তা নিয়ে কোনও সন্দেহ নেই।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর