টাইমলাইনপশ্চিমবঙ্গ

নির্বাচন প্রভাবিত করতে বাংলাদেশ বর্ডার দিয়ে গলতে পারবে না একটি মশাও! কড়া অ্যাকশন অমিত শাহ-এর

বাংলা হান্ট ডেস্কঃ দুই দিনের পশ্চিমবঙ্গ সফরে এসেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ (Amit Shah)। গতকাল তিনি বাঁকুড়ায় একটি কর্মীসভায় ভাষণ দিয়েছিলেন। সেখানে তিনি বাংলায় ২১ এর নির্বাচনে বিজেপির জয়ের দাবি করেন। তিনি জানান আসন্ন নির্বাচনে দুই তৃতীয়াংশ আসন নিয়ে ক্ষমতায় আসবে বিজেপি। তিনি জয়ের জন্য ২০০ আসনের লক্ষ্যমাত্র স্থির করেন। এরপর তিনি বাঁকুড়ায় এক আদিবাসী বাড়িতে মধ্যাহ্নভোজ সারেন।

গতকালই কলকাতায় ফিরেছেন স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। আর আজ সকাল থেকে তিনি সীমান্ত নিয়ে BSF কর্তাদের সাথে দেড় ঘণ্টা ধরে গুরুত্বপূর্ণ মিটিং করেন। এই মিটিংয়ে মালদহ, নদিয়া এবং দক্ষিণ ২৪ পরগনা জেলার BSF কর্তারা উপস্থিত ছিলেন। এর সাথে সাথে উক্ত এলাকার বিজেপির নেতারাও এই বৈঠকে উপস্থিত ছিলেন। এই মিটিংয়ে একুশের নির্বাচনের আগে বাংলাদেশ (bangladesh) সীমান্ত নিয়ে বড়সড় সিদ্ধান্ত নেওয়া হয় বলে সুত্রের খবর।

প্রাপ্ত খবর অনুযায়ী, মিটিংয়ে একুশের নির্বাচনের আগে সীমান্তের ওপার থেকে যাতে কোনও অবৈধ বাংলাদেশি ভারতে না প্রবেশ করতে পারে, সেটা নিয়ে গভীর আলোচনা করা হয়েছে। সীমান্তের ওপার থেকে সশস্ত্র বাংলাদেশীরা এসে ভোট প্রভাবিত করা এবং ভোটে অশান্তি ছড়ানোর চেষ্টা করার আশঙ্কা নিয়েই এই মিটিং করা হয়েছে।

সুত্র থেকে পাওয়া খবর অনুযায়ী, কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী প্রয়োজনে নির্বাচনের আগে সীমান্ত সিল করার কথা জানিয়েছেন। মিটিংয়ে উপস্থিত বিজেপির নেতারা ওই সীমান্তবর্তী এলাকার পরিস্থিতি নিয়ে BSF কর্তাদের অবগত কোরআন বলে জানা যায়। অমিত শাহয়ের এই মিটিংয়ের পর নির্বাচনের আগে যে বাংলাদেশ সীমান্তে কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে, সেটা বলাই বাহুল্য।

Back to top button