বাবুল না অরুপ, পায়েল না পার্থ, তারকা প্রার্থীরা কে কোথায় এগিয়ে

বাংলা হান্ট ডেস্কঃ ২৭ মার্চ থেকে শুরু হয়েছিল বাংলার নির্বাচন শেষ হল ২৯ এপ্রিল। অষ্টম দফায় ২৯২টি কেন্দ্রের নির্বাচনের গণনা আগামী ২ মে। অষ্টম দফার নির্বাচন শেষ হতেই এক একটি সংস্থা ভোটারদের সঙ্গে কথা বলে বুথ ফেরত সমীক্ষা প্রকাশ্যে এনেছে। কয়েকটি বুথ ফেরত সমীক্ষা তৃণমূলই সরকার গড়ছে, তাঁর স্পষ্ট ইঙ্গিত দিয়েছে। আবার কয়েকটি সমীক্ষায় ত্রিশঙ্কু বা বিজেপি সংখ্যাগরিষ্ঠতা পাচ্ছে, তা দেখিয়েছে।

BJP vandalized tmc camp office!

অবগত করিয়ে দিই যে, বুথ ফেরত সমীক্ষা অথবা এক্সিট পোল আসল ফলাফল হয় না। অনেক সময় এই সমীক্ষা মিলে গেলেও, কিছু কিছু সময় মেলে না অথবা পুরো উল্টো হয়। তাই আগামী সরকার কে গড়ছে এরজন্য আমার, আপনার সবাইকেই দোসরা মে পর্যন্ত অপেক্ষা করতে হবে। তবে তাঁর আগে এক্সিট পোলে চমকপ্রদ কিছু তথ্য উঠে এসেছে।

Even if you lose your voter card, you can still vote

ABP Ananda-র সি ভোটার বুথ ফেরত সমীক্ষায় রাজ্যের হেভিওয়েট প্রার্থীদের সম্ভাব্য জয়ী কে সেটা জানানো হয়েছে। ওই সমীক্ষা অনুযায়ী, বেহাল পূর্ব কেন্দ্রে বিজেপির তারকা প্রার্থী পায়েল সরকারের থেকে এগিয়ে রয়েছেন তৃণমূলের প্রার্থী রত্না চট্টোপাধ্যায়। আরেকদিকে, বেহাল পশ্চিম কেন্দ্রে বিজেপির আরেক তারকা প্রার্থী শ্রাবন্তী চট্টোপাধ্যায়ের সঙ্গে মুখোমুখি লড়াইয়ে তৃণমূলের মহাসচিব তথা শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এগিয়ে রয়েছেন।

partha chatterjee 1200

এছাড়াও, তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের পুরনো আসন ভবানীপুর কেন্দ্রে এবার বিজেপি প্রার্থী করেছে অভিনেতা রুদ্রনীল ঘোষকে। এই কেন্দ্রে এবার তৃণমূলের হয়ে লড়ছেন প্রবীণ রাজনৈতিকবীদ তথা রাজ্যের মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। ভবানীপুর কেন্দ্রে বুথ ফেরত সমীক্ষা অনুযায়ী শোভনদেব রুদ্রনীলের থেকে সামান্য এগিয়ে আছেন। এই কেন্দ্রে হাড্ডাহাড্ডি লড়াইয়ের ইঙ্গিত পাওয়া গিয়েছে।

babul supriyo 4511

এছাড়াও এবার টালিগঞ্জ কেন্দ্রেও তারকার মেলা বসেছিল। ওই কেন্দ্রে তৃণমূলের প্রবীণ নেতা তথা রাজ্যের মন্ত্রী অরুপ বিশ্বাসের বিরুদ্ধে ময়দানে নেমেছিলেন বিজেপির সাংসদ তথা কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়। এবিপি সি-ভোটারের বুথ ফেরত সমীক্ষা অনুযায়ী, ওই কেন্দ্রে বাবুল সুপ্রিয়র থেকে কিছুটা এগিয়ে অরুপ বিশ্বাস। আরেকদিকে, রাজ্যের মন্ত্রী তথা কলকাতা পুরসভার প্রাক্তন মেয়র ফিরহাদ হাকিম নিজের গড় কলকাতা বন্দর কেন্দ্র ধরে রাখতে সক্ষম হবেন বলে জানা গিয়েছে সমীক্ষায়।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর