নামজ পড়তে জ্ঞনাবাপীতে হাজার হাজার মুসলিম! ঢুকতেই দিল না পুলিশ, ডাকা হল বনধ্

বাংলাহান্ট ডেস্ক : নামাজ পড়ার জন্য ২২৪৭ জন মানুষ শুক্রবার জ্ঞানবাপীতে পৌঁছলেন। আঞ্জুমান ইন্তেজামিয়া মসজিদ কমিটির আবেদনে বিপুলসংখ্যক মানুষ এখানে আসেন নামাজ পড়তে। পরিস্থিতি এমন দাঁড়ায় যে জ্ঞানভাপি মসজিদ প্রাঙ্গনে তিল ধরণের জায়গা ছিল না। পুলিশ প্রশাসন বহু মানুষকে তাই বাধ্য হয়ে সেখান থেকে সরিয়ে দেয়।

বিকেলে দলমন্ডিতে অসংখ্য মানুষ একত্রিত হয়ে স্লোগান দিতে শুরু করলে পুলিশ তাদের সেখান থেকেও হঠিয়ে দেয়। জ্ঞানবাপীর দক্ষিণাংশে অবস্থিত ব্যাসজির বেসমেন্ট স্থানে আদালত হিন্দুদের পুজো করার অনুমতি দেয়। আদালতের এই রায়ে রীতিমতো ক্ষোভ দেখা যায় মুসলিম সম্প্রদায়ের মানুষদের মধ্যে।

আরোও পড়ুন : কোটি কোটি ট্রাক চালকদের জন্য দুর্দান্ত খবর! বড় ঘোষণা নরেন্দ্র মোদির, এবার রাস্তায় আর হবে না অসুবিধা

মুসলিম সম্প্রদায়ের পক্ষ থেকে গত শুক্রবার বনধ পালন করা হয় বারাণসীতে। জ্ঞানভাপী মসজিদের ইমাম ও মুফতি-ই-বেনারস আবদুল বাতিন নোমানি বলেন, মুসলিম সম্প্রদায় তাদের অসন্তোষ প্রকাশ করতে শুক্রবার তাদের ব্যবসা- বাণিজ্য বন্ধ রাখবে। এই বন্ধ সম্পূর্ণ শান্তিপূর্ণ হবে।

gyanvapi case 1706928844

বুধবার বারাণসীর জেলা বিচারকের আদালত জ্ঞানভাপির দক্ষিণ অংশে অবস্থিত ব্যাসজির বেসমেন্টে পুজোর অনুমতি দিয়েছিল। ডিএম সেই রাতেই সেখানে পুজোর ব্যবস্থা করেন। বৃহস্পতিবার থেকে দর্শনার্থীদের ভিড় বাড়তে থাকে সেখানে। যদিও এই ঘটনায় আপত্তি তোলে মুসলিম সম্প্রদায়।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর