চাকরির খবরটাইমলাইনপশ্চিমবঙ্গ

নজির গড়ল খড়গপুর আইআইটি, পড়ুয়াদের কোটি কোটি টাকার চাকরির অফার দিল ২৪৫টি কোম্পানি

বাংলা হান্ট ডেস্কঃ প্রতি বছরই প্লেসমেন্ট বেশ ভালোই হয় খড়গপুর আইআইটি (kharagpur iit) থেকে। তবে নজির গড়ল এবছর। চাকরীর অফার নিয়ে এল ২৪৫ টি কোম্পানি। ইতিমধ্যেই কোটি টাকার চাকরীর অফার লেটার পেয়ে গেলেন প্রায় ১৬০০ জন পড়ুয়ারা।

কেমিক্যাল, পেট্রোলিয়াম, সিভিল, মেকানিক্যাল ছাড়াও আইন, সাহিত্য ইত্যাদির দিক থেকে বিচার করে প্রতি বছর সেরা ইঞ্জিনিয়ারিং কলেজ বেছে নেওয়া হয়। আর এর মধ্যে বিশ্বের সেরা ইঞ্জিনিয়ারিং কলেজগুলির মধ্যে জায়গা করে নিয়েছে পশ্চিমবঙ্গের খড়গপুর আইআইটি। পরিবেশ, ইঞ্জিনিয়ারিংয়ের বিষয়, শিক্ষার মান, পড়ুয়া ও শিক্ষকদের মধ্যে সম্পর্ক, গবেষণার বিষয় সবকিছুই বিচার করে এই তালিকা তৈরি করা হয়।

সেই কারণে প্রতি বছরই খড়্গপুর আইআইটি থেকে প্রচুর সংখ্যক ছাত্র মোটা টাকার বেতনের চাকরীর অফারও পেয়ে থাকে। তবে এবছর এই বিষয়ে রেকর্ড তৈরি হল। প্রায় ১৬০০ জন পড়ুয়াকে চাকরীর অফার দিল ২৪৫ টি কোম্পানি এবং তাঁরা পেয়েও গেল কোটি টাকার চাকরী।

এবিষয়ে খড়গপুর আইআইটি-র পক্ষ থেকে জানানো হয়েছে, আইআইটিতে প্রথম দফার প্লেসমেন্ট করা হয় গত ১১ ই ডিসেম্বর এবং জানুয়ারিতে হবে দ্বিতীয় দফার প্লেসমেন্ট। জানা গিয়েছে, ইতিমধ্যেই ১ কোটি টাকার চাকরীর অফার পেয়েছেন ২১ জনেরও বেশি ছাত্র এবং দুজন ছাত্রকে দেওয়া হয়েছে বার্ষিক ২ কোটি টাকার চাকরী।

Related Articles

Back to top button