টাইমলাইনভারত

মাত্র ১৮ ঘণ্টায় ২৫ কিমির উপরে রাস্তা তৈরি হল ভারতে, লিমকা বুক অফ রেকর্ডসে দায়ের হবে নাম

বাংলা হান্ট ডেস্কঃ সড়ক পরিবহন এবং জাতীয় সড়ক মন্ত্রালয়ের অধীনে কাজ করা ন্যাশানাল হাইওয়ে অথরিটি অফ ইন্ডিয়া (NHAI) এর একটি অভূতপূর্ব কাজ লিমকা বুক অফ রেকর্ডে নাম লেখাতে চলেছে। উল্লেখ্য, NHAI ২৫.৫৪ কিমি সিঙ্গেল লেন রোডকে ডবল লেন করার কাজ মাত্র ১৮ ঘণ্টায় সম্পূর্ণ করেছে। কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়কড়ি এই কাজের জন্য সমস্ত ৫০০ কর্মচারী আর ঠিকাদার সংস্থা সহ NHAI এর প্রশংসা করেছেন।

তিনি জানান NHAI সম্প্রতি সোলাপুর-বিজাপুর জাতীয় সড়কে ৪ লেন কাজ করার অন্তর্গত ২৫.৪৫ কিমি সিঙ্গেল লেন রাস্তা ডবল লেন করার কাজ মাত্র ১৮ ঘণ্টায় সম্পূর্ণ করে ফেলেছে। NHAI এবং ৫০০ কর্মীদের এই কাজ লিমকা বুক অফ রেকর্ডসে দায়ের হবে।

কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়কড়ি বলেন, ‘ঠিকাদার কোম্পানির ৫০০ কর্মী এই কাজের জন্য খুব পরিশ্রম করেছে। আমি সেই কর্মচারী সমেত NHAI আধিকারিক, ঠিকাদার কোম্পানির প্রতিনিধি আর এই প্রকল্পের সঙ্গে যুক্ত আধিকারিকদের অভিনন্দন জানাচ্ছি।”

আরেকদিকে, কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়কড়ি উত্তরাখণ্ডের জন্য শুক্রবার দিল্লী-দেরাদুন এর নতুন ইকোনমিক করিডোরের ঘোষণা করেছেন। ২১০ কিমি দীর্ঘ ৬ লেন সড়কের এই প্রকল্পে মোট ১২ হাজার ৩০০ কোটি টাকা খরচ হবে। ২০২১ এর আগস্ট মাসের মধ্যে এই প্রকল্পের কাজ শুরু হবে আর ২০২৩ এর মধ্যে সম্পূর্ণ হয়ে যাবে।

Back to top button