টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

সোমবারই হতে পারে TMC-র প্রার্থী তালিকা প্রকাশ, কাউন্সিলরদের মার্কশিটের উপর ভিত্তি করেই হবে প্রার্থী নির্বাচন

বাংলাহান্ট ডেস্কঃ ভোট ঘোষণার দিন না হলেও, সোমবারই ঘোষিত হতে পারে তৃণমূলের (tmc) প্রার্থী তালিকা প্রকাশ। অন্যাবার ভোট ঘোষণার দিন প্রার্থী তালিকা প্রকাশ করলেও, এবার কিছুটা নিয়ম ভঙ্গ করল শাসক দল। জানা গিয়েছে কাউন্সিলরের দেওয়া মার্কশিটের উপর ভিত্তি করেই প্রার্থী ঠিক করবেন প্রশান্ত কিশোর।

বাংলা দখলের লড়াইয়ে ভোটের দামামা বেজে উঠেছে। নির্বাচনের দিন নির্ধারণের পর থেকেই ভোট যুদ্ধের প্রথম শঙ্খ ধ্বনি বেজে গিয়েছে রাজ্যে। এখনও অবধি কোন দলই নির্বাচনের প্রার্থী তালিকা প্রকাশ না করলেও, চলছে চূড়ান্ত পর্যায়ের বৈঠক, আলোচনা। কাকে কোন কেন্দ্র থেকে দাঁড় করালে, একটি ভোটও বিরোধী দলে যাবে না, চলছে সেইসব ছক কষা, পরিকল্পনা।

জানা গিয়েছে, কাউন্সিলরের কাছে বিধায়ক বা মন্ত্রীর বিষয়ে মতামত নেওয়া হবে। তিনি কেমন কাজ করেছেন, কতটা মানুষের পাশে থেকেছেন, সেইসবের উপর ভিত্তি করেই এবারের তৃণমূলের প্রার্থী তালিকা প্রস্তুত করা হবে। একজন বিধায়কের নীচে যেকজন কাউন্সিলর রয়েছেন, সকলের থেকেই সেই বিধায়কের বিষয়ে রিপোর্ট নেওয়া হবে।

যদি কোন কাউন্সিলরের নজরে বিধায়ক ভালো কাজ করেননি, সেক্ষেত্রে ওই বিধায়ককে তালিকা থেকে বাদ দেওয়া যেতে পারে। অর্থাৎ কাউন্সিলের দেওয়া মার্কসের উপর নির্ভর করছে বিধায়কের নাম তালিকায় থাকা বা না থাকা। তবে ধারণা করা হচ্ছে বিনোদন জগত থেকে সদ্য যারা তৃণমূলে নাম লিখিয়েছেন, তাদের মধ্যে থেকেও কেউ কেউ প্রার্থী হতে পারেন। এখনও কিছু নির্ধারণt না হলেও, চূড়ান্ত পর্যায়ের বৈঠক আলোচনা চলছে।

Back to top button