টাইমলাইনখেলাক্রিকেট

IPL 2022-এর এই তিনটি সেরা ক্যাচ, দেখে চমকে যাবেন আপনিও

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ক্রিকেটের মাঠে প্রায়ই একাধিক দুর্দান্ত ক্যাচ দেখা যায়। আইপিএলেও প্রতি বছর অনেক আশ্চর্যজনক ক্যাচ নেওয়া হয়। আইপিএল ২০২২ শুরু হয়েছে বেশিদিন হয়নি এবং এখনও অবধি মাত্র ১৩ টি ম্যাচ খেলা হয়েছে। তার মধ্যেও ফিল্ডাররা বেশ কয়েকটি দুর্দান্ত ক্যাচ ধরেছেন। আজ আমরা এই মরশুমের এমনই ৩টি আশ্চর্যজনক ক্যাচের কথা বলব, যা দেখে সবাই অবাক হয়ে গেছে। নিজেদের ক্ষমতা দেখিয়ে এই ফিল্ডাররা ব্যাটসম্যানদের প্যাভিলিয়নের পথ দেখান এবং ভক্তদেরও মুগ্ধ করেন।

আইপিএল ২০২২-এর দ্বিতীয় ম্যাচটি দিল্লি ক্যাপিটালস এবং মুম্বাই ইন্ডিয়ান্সের মধ্যে খেলা হয়েছিল। এই ম্যাচে দিল্লি ক্যাপিটালসের ফিল্ডার টিম সেইফার্ট হাওয়ায় লাফিয়ে মুম্বাই ইন্ডিয়ান্সের অভিজ্ঞ অলরাউন্ডার কায়রন পোলার্ডের ক্যাচ নেন। ম্যাচের ১৬ তম ওভারে কুলদীপ যাদব বল করছিলেন এবং পঞ্চম বলে মিডউইকেটের দিকে বড় শট খেলার চেষ্টা করেন কায়রন পোলার্ড। কিন্তু বল বেশি উচ্চতায় যাওয়ার বদলে ফ্ল্যাট রাস্তা ধরে এবং বাতাসে লাফাতে গিয়ে সেরা ক্যাচ নেন সেইফার্ট।

 

এই মরসুমের অষ্টম ম্যাচে পাঞ্জাব কিংস এবং কেকেআর মুখোমুখি হয়েছিল। এই ম্যাচে পাঞ্জাবের ইনিংসের ১৯ তম ওভারে একটি চমকপ্রদ ক্যাচ দেখা যায়। বোলার আন্দ্রে রাসেল সেই সময়ের ব্যাটার রাবাদার প্রতি একটি ধীরগতির বল করেন, যার উপর কাগিসো রাবাদা বাতাসে একটি সোজা এবং বড় শট মারেন, কিন্তু বলটি ব্যাটে সঠিকভাবে আঘাত করে না এবং অজিঙ্কা রাহানে এবং টিম সাউদি বলটি ধরতে লং অফ ও অন থেকে ছুটে আসেন। কিন্তু শেষপর্যন্ত সাউদি ৬০ মিটার জমি দৌড়ে এসে ডাইভ দিয়ে দুরন্ত ক্যাচটি নিয়ে রাবাদা-কে ফেরান।


সম্প্রতি, আরসিবি এবং রাজস্থান রয়্যালসের মধ্যে খেলা ম্যাচেও একটি আশ্চর্যজনক ক্যাচ দেখা গেছে। এই ম্যাচে আরসিবির ইনিংস চলাকালীন, রাজস্থান রয়্যালসের ফাস্ট বোলার নবদীপ সাইনি একটি দুর্দান্ত ক্যাচ নেন। আরসিবি-র ইনিংসের ১৩ তম ওভারে বল করছিলেন ট্রেন্ট বোল্ট আর ব্যাটে করছিলেন আরসিবির রাদারফোর্ড। ওভারের তৃতীয় বলে রাদারফোর্ড হাওয়ায় একটি শট খেলেন, বলটি বাতাসে দেখে নবদীপ সাইনি শট থার্ডম্যান থেকে দৌড়ে এসে দুর্দান্ত ডাইভ দেন এবং ক্যাচটি সম্পন্ন করেন। এই ক্যাচের কারণে রাদারফোর্ডের ইনিংস শেষ হয় মাত্র ৫ রানে।

Related Articles

Back to top button