টাইমলাইনটাকা পয়সাভারত

বিরাট সুযোগ! উৎসবের মরসুমে গ্যাস সিলিন্ডারের জন্য দিতে হবে ৩০০ টাকা কম! এভাবে নিন সুবিধা

বাংলা হান্ট ডেস্ক: এবার LPG সিলিন্ডার (LPG Cylinder) কেনার ক্ষেত্রে পাওয়া যাবে বিরাট ছাড়! এমনিতেই আগামী মাস অর্থাৎ অক্টোবরে একাধিক উৎসবের সমাগম লেগে রয়েছে। এদিকে, উৎসবের মরশুম মানেই হবে রকমারি রান্না। যার জন্য ব্যবহার বাড়বে LPG গ্যাস সিলিন্ডারের। এমন পরিস্থিতিতে এবার ৩০০ টাকা সস্তায় গ্যাস সিলিন্ডার পাওয়া পাবে। বর্তমান প্রতিবেদনে আমরা সেই সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরছি।

এই সিলিন্ডার থেকে সম্পূর্ণ ৩০০ টাকা সাশ্রয় হবে: হ্যাঁ, এই উৎসবের মরসুমে আপনি গ্যাস সিলিন্ডার কেনার ক্ষেত্রে ৩০০ টাকা সাশ্রয় করতে পারবেন। মূলত, বর্তমানে এমন একটি সিলিন্ডার বাজারে সহজেই পাওয়া যায়, যেটিতে আপনি অবশিষ্ট গ্যাস দেখতে পারেন। এর ফলে হঠাৎ করে গ্যাস সিলিন্ডার খালি হয়ে যাওয়ার সমস্যায় পড়তে হবে না। এছাড়াও, ওজনে খুব হালকা হওয়ায় এই সিলিন্ডার দেখতেও আকর্ষণীয়।

সর্বোপরি, এটির দাম একটি সাধারণ ১৪.২ কেজি সিলিন্ডারের চেয়ে ৩০০ টাকা কম। এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, এই সিলিন্ডারে ১০ কেজি গ্যাস পাওয়া যায়। এটি ইন্ডিয়ান অয়েলের কম্পোজিট গ্যাস সিলিন্ডার নামেও পরিচিত। ইন্ডিয়ান অয়েল দ্বারা শুরু করা এই সুবিধা বর্তমানে কিছু নির্বাচিত শহরে উপলব্ধ রয়েছে। এমতাবস্থায়, চলুন জেনে নিই দেশের প্রধান প্রধান শহরগুলিতে এই সিলিন্ডারের দাম কোথায় দাঁড়িয়ে রয়েছে।
১. লখনউ- ৭৭৭ টাকা।
২. জয়পুর- ৭৫৩ টাকা।
৩. পাটনা- ৮১৭ টাকা।
৪. দিল্লি- ৭৫০ টাকা।
৫. মুম্বাই- ৭৫০ টাকা।
৬. কলকাতা- ৭৬৫ টাকা।
৭. চেন্নাই- ৭৬১ টাকা।
৮. ইন্দোর- ৭৭০ টাকা।
৯. আহমেদাবাদ- ৭৫৫ টাকা।
১০. পুণে- ৭৫২ টাকা।

সাধারণ গ্যাস সিলিন্ডারের তুলনায় কম্পোজিট গ্যাস অত্যন্ত সস্তা। এমতাবস্থায়, ঘরোয়া রান্নার কাজে ব্যবহৃত LPG সিলিন্ডারের কথা বললে জানাতে হয়,, বর্তমানে দিল্লিতে এই সিলিন্ডারের দাম পৌঁছেছে ১,০৫৩ টাকায়। এর আগে গত ১৯ মে এই দামে পরিবর্তন হয়েছিল। বর্তমানে, কলকাতায় ঘরোয়া LPG-র দাম ১,০৭৯ টাকা। পাশাপাশি মুম্বাই ও চেন্নাইতে এই সিলিন্ডারের দাম হল যথাক্রমে ১,০৫২ টাকা এবং ১০৬৮.৫০ টাকা

জেনে নিন দেশের প্রধান প্রধান শহরগুলিতে ১৪.২ কেজির LPG সিলিন্ডারের দাম:
১. লে- ১,২৯৯ টাকা।
২. আইজল- ১,২০৫ টাকা।
৩. শ্রীনগর- ১,১৬৯ টাকা।
৪. পাটনা- ১,১৪২.৫ টাকা
৫. কন্যাকুমারী- ১,১৩৭ টাকা।

৬. আন্দামান- ১,১২৯ টাকা।
৭. রাঁচি- ১,১১০.৫ টাকা।
৮. সিমলা- ১,০৯৭.৫ টাকা।
৯. ডিব্রুগড়- ১,০৯৫ টাকা।
১০. লখনউ ১,০৯০.৫ টাকা।

Related Articles