টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

ফের বুটের আওয়াজে কাঁপবে বাংলা, তিন কেন্দ্রের নির্বাচনের জন্য নিযুক্ত ৫২ কোম্পানির বাহিনী

বাংলা হান্ট ডেস্কঃ ভবানীপুর উপনির্বাচন এবং সামশেরগঞ্জ এবং জঙ্গিপুরের সাধারণ নির্বাচনকে কেন্দ্র করে এখন রীতিমতো সরগরম বাংলা। ইতিমধ্যেই প্রচার শুরু করেছেন প্রার্থীরা। তাই কার্যত সর্তকতা এখন চলছে জোড় কদমে। সেই সূত্র ধরে ইতিমধ্যেই রাজ্যে এসেছে ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। নিরাপত্তার চাদরে কেন্দ্রগুলিকে মুড়ে ফেলতে এবং সমস্ত ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে আজ অর্থাৎ শুক্রবার আরও ৩৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী আসছে রাজ্যে।

কার্যত ‘সরকারের বিশেষ অনুরোধে’ আগামী ৩০ সেপ্টেম্বর ভবানীপুর বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন ঘোষণা করেছিল নির্বাচন কমিশন। ইতিমধ্যেই একদিকে যেমন প্রচার শুরু করেছেন তৃণমূল প্রার্থী মমতা ব্যানার্জি তেমনি অন্যদিকে প্রচার শুরু করেছেন বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল এবং সিপিআইএম প্রার্থী শ্রীজীব বিশ্বাসও।

গতবার নির্বাচনের সময় শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীর গুলি চালানোর ঘটনায় রীতিমতো উত্তপ্ত হয়ে ওঠে ছিল রাজ্য রাজনীতি। ওয়াকিবহাল মহলের মতে এবার এ ধরনের কোনও অপ্রীতিকর ঘটনা এড়াতেই আরও বেশি সর্তকতা জারি করছে কেন্দ্র। তিন কেন্দ্রে মোট থাকছে ১৯ কোম্পানি সিআরপিএফ, ১৫ কোম্পানি বিএসএফ, ৫ কোম্পানি সিআইসিএফ, ৫  কোম্পানি আইটিবিপি এবং ৮ কোম্পানি এসএসবি বাহিনী।

1071 company central forces are in Bengal

জানা গিয়েছে ৫২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনীর মধ্যে ৩০ সেপ্টেম্বর ভোট মিটে ফিরে যাবেন ৪৯ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। একই দিনে সামশেরগঞ্জ এবং জঙ্গিপুর রয়েছে সাধারণ নির্বাচন। গতবার নির্বাচনের আগেই সংযুক্ত মোর্চার প্রার্থীর মৃত্যুর কারণে বাধ্য হয়ে নির্বাচন স্থগিত করে দিতে হয়েছিল কমিশনকে।

 

Related Articles

Back to top button