পুড়ে খাক ৪০ ট নৌকা, চোখের সামনে ছাই ৩০ কোটি টাকার সম্পত্তি! ভয়াবহ অগ্নিকান্ড বিশাখাপত্তনমে

   

বাংলা হান্ট ডেস্ক : ভয়াবহ আগুনের লেলিহান শিখা গ্রাস করে নিচ্ছে একের পর এক নৌকা। বিধ্বংসী আগুনে পুড়ে ছাই হয়ে গেল কমপক্ষে ৩৫ থেকে ৪০ টি মাছ ধরার নৌকা‌। গত রবিবার রাতে বন্দরের একটি নৌকাতে আগুন ধরে যায়। সেখান থেকে দ্রুত আগুন ছড়িয়ে পড়ে আশেপাশের নৌকাগুলিতেও। চোখের নিমেষে শেষ হয়ে যায় আনুমানিক ৩০ কোটি টাকার সম্পত্তি।

fire

পুলিশ সুপার আনন্দে রেড্ডি এই প্রসঙ্গে জানিয়েছেন, গত রবিবার গভীর রাতে প্রায় ১১ টা নাগাদ আগুন ধরে বিশাখাপত্তনমের (Visakhapatnam) এই বন্দরে‌। সেই আগুনের জেরে নৌকায় থাকা ট্যাঙ্ক ও সিলিন্ডার ফেটে যায়। বিষ্ফোরণ ঘটে এবং সেই আগুন ছড়িয়ে পড়ে আশেপাশের নৌকাতে। রাতভর আগুন নিয়ন্ত্রণের কাজ চালালেও যা ক্ষয়ক্ষতি হওয়ার তা হয়েই গেছে।

পুলিশ সূত্রে খবর, মর্মান্তিক এই ঘটনার পর বন্দরের আশপাশ সমস্তটাই ফাঁকা করে দেওয়া হয়েছে। জানা যাচ্ছে, রবিবার রাতে বন্দরে নোঙর করা একটি নৌকায় পার্টি চলছিল। পুলিশের প্রাথমিক অনুমান, সেই নৌকাতেই প্রথম আগুন লাগে। এরপর পাশে নোঙর করা বাকি নৌকাতেও আগুন ধরে যায়। এরপর একটার পর একটা নৌকায় আগুন ধরতে থাকে এবং জ্বালানি ট্যাঙ্ক ফেটে বিষ্ফোরণ হতে থাকে।

আরও পড়ুন : প্রমোদতরীতে ঢাকা টু কলকাতা, শীঘ্রই যাত্রা শুরু! ভাড়া কত জানেন?

pti11 20 2023 000010b

ঘটনার খবর ছড়াতেই আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকায়। যদিও এই অগ্নিকাণ্ডের ঘটনায় কোনও হতাহতের খবর নেই। অন্যদিকে ক্ষতিগ্রস্ত মৎসজীবীরা জানাচ্ছে, অগ্নিকাণ্ডে প্রায় ৩৫ থেকে ৪০টি নৌকা পুরোপুরি নষ্ট হয়ে যাবে। তবে তারা মনে করছেন, কেউ ইচ্ছা করেই তাদের নৌকায় আগুন লাগিয়েছে। ইতিমধ্যেই বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর