বিয়ের আগেই বাবা হওয়ার আনন্দ পেয়েছেন এই ৫ তারকা ক্রিকেটার! তালিকায় ১ ভারতীয় ও পাকিস্তানি

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ সাধারণত বিবাহের পরে সন্তান হওয়া বিষয়টি এখনো ভারতীয় সমাজ ব্যবস্থার অনেকে স্বাভাবিক হিসেবে গণ্য করেন। কিন্তু আমাদের চারপাশে এমন অনেক দম্পতি রয়েছেন যারা বিয়ের পূর্বেই মাতৃত্ব এবং পিতৃত্বের স্বাদ আস্বাদন করেছেন। আর তেমন জুটি যদি হন ক্রিকেটের জগত থেকে তাহলে তাদের এই বিষয়টি নিয়ে কম জলঘোলা হয় না। আজকের এই প্রতিবেদনে আমরা আপনাদের সামনে তুলে ধরব ক্রিকেট মাঠের সঙ্গে সংযুক্ত এমনই কিছু জুটি যারা বিয়ের আগেই সন্তানসুখ অনুভব করেছেন।

১. হার্দিক পান্ডিয়া: বর্তমান ভারতীয় ক্রিকেটারদের মধ্যে হার্দিক পান্ডিয়াই হলেন এমন একজন, যিনি বিবাহের পূর্বেই পিতৃত্বের স্বাদ পেয়েছেন। ২০২০ সালের ১ লা জানুয়ারি অভিনেত্রী নাতাশা স্ট্যানকোভিচের সাথে বাগদান সম্পন্ন করেন হার্দিক। তারপর সেই বছরেরই ৩০ শে জুলাই হার্দিক জানান যে তার সঙ্গিনী অন্তঃস্বত্ত্বা। পরে নিজের সন্তানের নাম ‘অগস্থ’ রাখেন হার্দিক। সন্তান জীবনে আসার পর নিজের ক্রিকেট জীবনে শুধুমাত্র উন্নতি করেছেন হার্দিক। বর্তমানে সীমিত ওভারের দুই ফরম্যাটে ভারতীয় দলের নেতৃত্ব দেওয়ার দায়িত্বও পালন করছেন।

২. জো রুট: ইংল্যান্ড অধিনায়ক জো রুট-এর নামও এই তালিকায় রয়েছে। তিনিও বিয়ের পূর্বেই পিতা হয়েছেন। ২০১৪ থেকে তার সঙ্গিনী রয়েছেন ক্যারি কার্টেল। ২০১৬ টি টোয়েন্টি বিশ্বকাপের পূর্বে তাদের মধ্যে বাগদান পর্ব সম্পন্ন হয়। তারপর বিয়ের পূর্বেই ৭ ই জানুয়ারি ২০১৭ সালে এক পুত্র সন্তানের পিতা হন রুট। পরবর্তীকালে ক্যারির সাথে বিবাহ-ও সম্পন্ন হয় রুটের। তাদের সেই সন্তানের নাম অ্যালফ্রেড।

৩. ডেভিড ওয়ার্নার: মারকুটে অজি ওপেনারের নামও এই তালিকায় রয়েছে। বিয়ের আগেই পিতৃত্বের স্বাদ পেয়েছেন অজি তারকা-ও। তার বান্ধবী ক্যান্ডিস ২০১৪ সালে নিজের প্রথম কন্যাসন্তানের জন্ম দেন। তার একবছর পরে ২০১৫-তেই বিবাহ বন্ধনে আবদ্ধ হন তারা। ক্যান্ডিস এবং ডেভিড বর্তমানে তিন কন্যাসন্তানের পিতা-মাতা।

৪. ইমরান খান: ইনাকে চেনেন না এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। ৮০-৯০ এর দশকে তাকে দেখে মাথা ঘুরে যায়নি এমন তরুণী খুঁজে পাওয়া যাবে না। পরবর্তীকালে পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়া ও একসময় উপমহাদেশের গ্ল্যামার আইকনও বিয়ের আগেই হয়েছেন পিতা। প্রেমিকা সিতা হোয়াইটের সাথে সম্পর্ক থাকাকালীন পিতৃত্বের স্বাদ অনুভব করেছিলেন তিনি। প্রথমে অস্বীকার করলেও পরে জানা যায় সেই বাচ্চাটি ছিল ইমরানের-ই।

৫. ভিভিয়ান রিচার্ডস: সর্বকালের অন্যতম শ্রেষ্ঠ ব্যাটসম্যান, কিন্তু তার নামও রয়েছে এই তালিকায়। ১৯৮০ সালে ভারত সফরে তিনি সম্পর্কে জড়িয়ে পড়েন বিখ্যাত নিনা গুপ্তা-র সাথে। দীর্ঘদিন সম্পর্ক ছিল তাদের মধ্যে। ১৯৮৯ সালে নিনা আর ভিভ-এর একটি কন্যাসন্তান জন্ম নেয়। তার নাম রাখা হয়েছিল মসবা। পরবর্তীকালে সেই সম্পর্ক আর দীর্ঘস্থায়ী হয়নি। ভিভিয়ান রিচার্ডস এরপর বিয়ে করেন ম্যারইম-কে।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর