এই ৫ তারকা ক্রিকেটার এশিয়া কাপের ইতিহাসে সবচেয়ে বেশি ছক্কা মেরেছেন! তালিকায় ৩ ভারতীয়

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ সামনেই রয়েছে ৫০ ওভারের ফরম্যাটে আয়োজিত হতে চলা এশিয়া কাপ (2023 Asia Cup)। শেষবার এমন ভাবে এশিয়া কাপ আয়োজিত হয়েছিল ২০১৮ সালে। গত বছর ২০২২ সালে আয়োজিত এশিয়া কাপটি খেলা হয়েছিল টি-টোয়েন্টি ফরম্যাটে। কিন্তু এই বছর ফের একবার ওডিআই ফরম্যাটে আয়োজিত হতে চলে এশিয়া কাপের মজা উপভোগ করার জন্য ক্রিকেট প্রস্তুত হচ্ছেন।

তবে আজকে আমরা এই প্রতিবেদনে সেই ক্রিকেটারদের কথা আলোচনা করতে চলেছি যারা এশিয়া কাপের ইতিহাসে সবচেয়ে বেশি ছক্কা মেরেছেন। এই তালিকায় প্রথম পাঁচ জনের মধ্যে তিনজনই ভারতীয় কিন্তু তারা কেউই শীর্ষস্থানে নেই।

৫. সৌরভ গঙ্গোপাধ্যায়: অধিনায়ক হিসেবে সৌরভ গাঙ্গুলী কোনওদিনও এশিয়া কাপ জিততে পারেননি। কিন্তু এশিয়া কাপে ১২ টি ম্যাচে ব্যাটিং করতে নেমে তিনি মোট ১৩ টি ছক্কা মেরেছেন। ভারতীয় অধিনায়ক অন্য অনেক তারকা ক্রিকেটারের চেয়ে এই তালিকায় এগিয়ে রয়েছে।

৪. রোহিত শর্মা: এশিয়া কাপে তিনি মোট ২১ বার মাঠে নেমেছেন। বর্তমান ভারত অধিনায়ক ছক্কা মারতে কতটা ওস্তাদ সেটা সকলেই জানেন। তার নামের পাশে রয়েছে মোট ১৭ টি ছক্কা। এই তালিকায় তিনি রয়েছেন চতুর্থ স্থানে।

৩. সুরেশ রায়না: ভারতের মিডল অর্ডারের স্তম্ভ ছিলেন দীর্ঘদিন। ১৩ টি ইনিংস খেলেছেন তিনি এশিয়া কাপে। তার নামের পাশে রয়েছে মোট ১৮ টি ছক্কা। এই তালিকায় তিনি শেষ ভারতীয় এবং তৃতীয় স্থানে রয়েছে।

২. সনৎ জয়সুরিয়া: এই তালিকায় থাকা একমাত্র শ্রীলঙ্কান ক্রিকেটার এবং এই তালিকায় থাকা ক্রিকেটের মধ্যে সবচেয়ে বেশি ম্যাচ খেলেছেন তিনিই। তিনি এশিয়া কাপে ২৪ টি ইনিংস খেলেছেন এবং তার নামের পাশে রয়েছে ২৩ টি ছক্কা মারার রেকর্ড।

১. শাহিদ আফ্রিদি: বিশ্ব ক্রিকেটে সবচেয়ে আগ্রাসী ক্রিকেটারদের মধ্যে একজন। একাধিকবার ছক্কা মেরে তিনি ম্যাচ জিতিয়েছেন এশিয়া কাপে। এখানে ২১ টি ইনিংস খেলে তিনি মোট ২৬ টি ছক্কা মেরে এই তালিকায় শীর্ষস্থানে রয়েছেন।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর