৫০ লক্ষ! মোদীকে বাক্সে ভরে কী পাঠাচ্ছেন মমতা-অভিষেক? ভিতরে যা আছে, জানলে চমকে যাবেন

বাংলা হান্ট ডেস্ক: কেন্দ্রীয় বঞ্চনার প্রতিবাদে এবার খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (Narendra Modi) ৫০ লক্ষ চিঠি পাঠাচ্ছে তৃণমূল (TMC)। এমনটাই জানানো হল ঘাসফুল শিবির এবং দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের তরফে। এক্স হ্যান্ডেলে অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) লিখেছেন, ‘বাংলার জনগণের উপর যে কোনও অন্যায়-অবিচারের বিরুদ্ধে আমরা দৃঢ়প্রতিজ্ঞ।’

উল্লেখ্য, গত ২১ জুলাই ধর্মতলায় আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আগামী ২ অক্টোবর দিল্লির রামলীলা ময়দানে ধর্না কর্মসূচি ঘোষণা করেন তিনি। ১৪ অগাস্ট প্রার্ক-স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে ওই ধর্নায় যোগ দেওয়ার কথা জানিয়ে দেন স্বয়ং দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

কিন্তু দিল্লিতে তৃণমূলের ওই ধর্না কর্মসূচির অনুমতি দেয়নি পুলিশ। ফলে বঞ্চিতদের সকলকে দিল্লিতে নিয়ে যাওয়া সম্ভব হচ্ছে না। সে ক্ষেত্রে দলের তরফে চিঠি সংগ্রহ করা হচ্ছিল। এবার সেই চিঠিই পাঠানো হচ্ছে। তবে সব নয়, এখন মাত্র ৫০ লক্ষ চিঠি (50 Lakh Letters) পাঠানো হচ্ছে বলে জানানো হয়েছে তৃণমূলের তরফে।

এই চিঠির মধ্যে রয়েছে গ্রাম বাংলার কৃষক, ১০০ দিনের কাজের কর্মী থেকে শুরু করে আরও অনেকে। মূলত ১ অক্টোবর থেকে ৩ অক্টোবর তিনদিন ব্যাপী তৃণমূলের কর্মসূচি থাকছে রাজধানীতে। ১ তারিখ সকলকে দিল্লিতে উপস্থিত হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। ২ তারিখ রাজঘাটে ধর্না কর্মসূচি হবে। মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায় সেখানে যোগ দেবেন বলে খবর। ৩ তারিখ যন্তর মন্তরে ধর্না অবস্থান রয়েছে তৃণমূলের। সেখান থেকে কৃষিভবনে পদযাত্রা করে যাবেন দলের নেতারা। পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন মন্ত্রী গিরিরাজ সিংয়ের (Giriraj Singh) সঙ্গেও দেখা করতে চাইছেন তৃণমূল নেতারা। অনুমতি না পেলে কৃষি ভবনের সামনে দাঁড়িয়ে প্রতিবাদ জানাবেন তাঁরা।

 

তৃণমূলের তরফে এক্স হ্যান্ডেলে বলা হয়েছে, ‘অন্যায়ের বিরুদ্ধে আওয়াজ তুলছে বাংলার মানুষ! বিজেপি (BJP) মনরেগা (MGNREGA) এবং আবাস যোজনার প্রায় ১৫ হাজার কোটি টাকা আটকে রেখেছে। আর এর জেরে সাধারণ মানুষ প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছেন। তাদের ন্যায্য পাওনা চাই। ন্যায়বিচার না পাওয়া পর্যন্ত বাংলা লড়াই করবে।’

Avatar
Monojit

সম্পর্কিত খবর