নিয়োগ দুর্নীতিতে বিস্ফোরক তথ্য! এবার ৫৮ ‘ভূতুড়ে’ শিক্ষকের খোঁজ দিল খোদ SSC, হাইকোর্টে শোরগোল

বাংলা হান্ট ডেস্কঃ গত বছর থেকে নিয়োগ দুর্নীতি (Recruitment Scam) নিয়ে তোলপাড় রাজ্য-রাজনীতি। টাকার বিনিময়ে চাকরির অভিযোগ বহু রয়েছে। তবে এবার এসএসসিতে (SSC) খোঁজ মিলল ভূতুড়ে চাকরির। খোদ স্কুল সার্ভিস কমিশনই জানাল ৫৮ ভুয়ো নিয়োগের কথা। যা নিয়ে রীতিমতো শোরগোল।

   

হাইকোর্ট সূত্রে জানা গিয়েছে, গত ৯ জানুয়ারি কলকাতা হাইকোর্টের বিচারপতি দেবাংশু বসাকের বিশেষ ডিভিশন বেঞ্চে একটি হলফনামা জমা দিয়েছিল স্কুল সার্ভিস কমিশন। সেই হলফনামাতেই, নবম-দশম ও একাদশ-দ্বাদশ শ্রেণিতে কর্মরত ৫৮ জন শিক্ষকের নিয়োগ সংক্রান্ত কোনও তথ্য তাদের কাছে নেই বলে জানিয়েছে এসএসসি।

নবম-দশমে ৪০ এবং একাদশ-দ্বাদশে ১৮, মোট ৫৮ জন শিক্ষকের ভুতূড়ে চাকরির খবর দিল SSC। জানা গিয়েছে ৫৮ জন পার্সোনালিটি টেস্ট, ইন্টারভিউ কোনও কিছু না দিয়েই সরাসরি চাকরি পেয়েছে। এদের পার্সোনালিটি টেস্ট, ইন্টারভিউ সম্পর্কিত কোনও তথ্যই নেই SSC কাছে। কমিশনের কোনও নিয়োগ তালিকাতেও নাম নেই এই ৫৮ জনের।

কেন এদের ইন্টারভিউ নেয়নি কমিশন? ইন্টারভিউই যদি না হয় তাহলে কীভাবে তারা চাকরি পেলেন তারা? কমিশনের সুপারিশপত্র ছাড়া কিভাবে নিয়োগ সম্ভব? কে এদের চাকরি দিল? এই সব নিয়েই উঠছে প্রশ্ন।

ssc hc u

আরও পড়ুন: অ্যাকাউন্টে থাকা ২ হাজার ৭০০ কোটি টাকা কার? দল জানত? এই প্রথম মুখ খুললেন শঙ্কর! বললেন…

এদিন কমিশনের হলফনামা সামনে আসার পর এখন সুতোর ওপর ঝুলছে এই ৫৮ চাকরির ভবিষ্যৎ। হঠাৎ খোদ কমিশনের রিপোর্টে ‘ভূতুড়ে’ শিক্ষকদের খোঁজ মেলায় নানা প্রশ্ন উঠতে শুরু করেছে। যদি এদের নিয়ে হাইকোর্ট এখনও পর্যন্ত কোনও নির্দেশ দেয়নি। মামলার পরবর্তী শুনানিতে এই প্রসঙ্গ আদালতে উঠতে পারে বলে মনে করা হচ্ছে।

সম্পর্কিত খবর