fbpx
টাইমলাইনটেক নিউজ

গুগল প্লে স্টোর আর অ্যাপেল অ্যাপ স্টোর থেকে উধাও চিনা অ্যাপ TikTok

বাংলা হান্ট ডেস্কঃ সোমবার ভারত সরকার (Indian Government) ৫৯ টি চিনা অ্যাপ (Chinese App) দেশে নিষিদ্ধ ঘোষণা করেছে। কিছুদিন আগেই ভারতের গোয়েন্দা সংস্থা গুলো সরকারকে ৫২ টি অ্যাপ নিয়ে সাবধানীবার্তা জারি করেছিল আর দেশের নাগরিকদের এই অ্যাপ গুলোকে ব্যবহার না করার জন্য পরামর্শ দিয়েছিল। গোয়েন্দা সংস্থা গুলোর এই অ্যালার্টের পর সরকার ওই ৫২ টি চিনা অ্যাপ সমেত ৫৯ টি অ্যাপ গতকাল নিষিদ্ধ ঘোষণা করে।

সরকার দ্বারা নিষিদ্ধ হওয়ার ১২ ঘণ্টার মধ্যেই ভারতে সবথেকে বেশি জনপ্রিয় TikTok অ্যাপকে গুগল প্লে স্টোর আর অ্যাপেল অ্যাপ স্টোর থেকে সরিয়ে দেওয়া হয়। যদিও টিকটকের তরফ থেকে দুটি অ্যাপ স্টোর থেকে এই অ্যাপ সরানো নিয়ে কোন অফিসিয়াল বয়ান জারি করা হয়নি। কাল রাতেই টিকটক দুটি অ্যাপ স্টোরেই ছিল। কিন্তু আজ সকাল থেকে আর পাওয়া যাচ্ছে না।

গুগল প্লে স্টোর আর অ্যাপেল স্টোরে টিকটক লিখে সার্চ করলে অনেক অ্যাপ দেখা যাচ্ছে। কিন্তু আসল টিকটক অ্যাপ দেখা যাচ্ছে না। গুগল ইন্ডিয়াও টিকটক সরানো নিয়ে কোন আধিকারিক বয়ান জারি করেনি। আরেকদিকে ভারতে নিষিদ্ধ হওয়া অ্যাপ গুলোর মধ্যে CamScanner, UC Browser, Shareit, WeChat আর Clash of Kings এর মতো অ্যাপ গুলো প্লে স্টোর আর অ্যাপ স্টোরে আছে।

Back to top button
Close
Close