টাইমলাইনবিশেষআন্তর্জাতিক

মার্কিন মুলুকে বইছে ‘রক্তগঙ্গা”, একের পর এক বন্দুকবাজের হামলায় নিহত প্রায় ডজন খানেক

বাংলাহান্ট ডেস্ক : আবার গুলিবর্ষণের (Shootout) শব্দে কেঁপে উঠলো ক্যালিফোর্নিয়া (California)। সান ফ্রান্সিসকোর কাছাকাছি কিছু অঞ্চলে গোলাগুলির ঘটনায় মৃত্যু (Death) হল ১১ জনের। বলা বাহুল্য, আমেরিকা (United States of America) জুড়ে দিন দিন বেড়েই চলেছে শুটআউটের ঘটনা। সাম্প্রতিক অতীতে প্রায় ছয় বার ঘটে গেছে শুটআউটের ঘটনা। আর একের পর এক ঘটনার জেরেই জর্জরিত আমেরিকার প্রশাসন ব্যবস্থা।

নতুন বছর পড়তে না পড়তেই রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে মার্কিন মুলুকে। বেশিরভাগ বন্দুকই নাকি সেখানে ব্যবহার করা হচ্ছে আত্মরক্ষার তাগিদে এবং এখন এই অনুমুতি দিয়েই নিজেই ফ্যাসাদে পড়েছে আমেরিকা সরকার। মঙ্গলবার একটি শুটআউটের ঘটনা প্রকাশ্যে এসেছে। গুলির আঘাতে ১১ জনের মৃত্যুর সাথে জড়িত আততায়ীকে ইতিমধ্যেই পুলিশ গ্রেপ্তার করেছে। পুলিশের তরফে এলাকা জুড়ে নিরাপত্তার ব্যবস্থাকে আরোও কঠোর করা হয়েছে।

কিন্তু এইসব ঘটনার জেরে এলাকায় প্রচুর চাঞ্চল্যের সৃষ্টি হয়। মানুষ চারিদিকে হাঙ্গামার সৃষ্টি করে। প্রধানত, যে দুই জায়গায় গুলি চলেছে সেই জায়গা দুটি হলো, ক্যালিফোর্নিয়ার হাফ মুন বে শহর ও হাইওয়ে ৯২। জানা গিয়েছে, আজ যে গুলি বর্ষণের ঘটনাটি ঘটে তার প্রথমটি ঘটে ক্যালিফোর্নিয়ার হাফ মুন বে অঞ্চলে। সেখানে হঠাৎ করে একজন অজ্ঞাত পরিচয় আততায়ী, মানুষদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে। ফলে, মুহুর্তের মধ্যেই ৪ জনের মৃত্যু হয়। এবং সেই সময় তারা সকলে নিজের কর্মস্থলে কাজ করতে ব্যস্ত ছিলেন।

US shootout

স্থানীয় সূত্রে জানা গেছে যে, যে ৪ জন মারা গেছে তারা প্রত্যেকেই ছিলেন চিনের কৃষক এবং তাদের নিজেদের সহকর্মী ৬৭ বছরের ঝাও চুনলির উপরেই সন্দেহের তীর রয়েছে। এবং পাশাপাশি ওই একই সময়েই গুলি চলে সান ফ্রান্সিস্কো থেকে ৪৮ কিলোমিটার ভিতরে হাইওয়ে ৯২তে। সেখানেও চার জনের মৃত্যু হয়েছে এবং পুলিশ সেখানেও আততায়ীকে গ্রেপ্তার করেছে। পুলিশ সূত্রে জানানো হয়েছে যে, ভয়ের আর কোনো কারণ নেই। এবং আপাতত সবাই বিপদমুক্ত।

Related Articles