টাইমলাইনআন্তর্জাতিক

তালিবানকে সমর্থনের ফল ভুগতে ফল পাকিস্তানকে, আফগান সীমান্তে প্রাণ হারাল ৭ পাক সেনা

বাংলাহান্ট ডেস্কঃ বুধবার আফগানিস্তানের সীমান্তবর্তী পাকিস্তানের (pakistan) অশান্ত খাইবার পাখতুনখোয়ায় (khyber pakhtunkhwa) এনকাউন্টারে নিহত হয় ৭ পাকিস্তানী সেনা। সেইসঙ্গে খতম হয় ৫ জন সন্ত্রাসীও। ইন্টার-সার্ভিসেস পাবলিক রিলেশন্স-র বিবৃতি অনুযায়ী, পাকিস্তান সেনাবাহিনী এবং সন্ত্রাসীদের মধ্যে একটি বেসরকারি কম্পাউন্ডের কাছে এনকাউন্টার শুরু হয়।

দুই দলের মধ্যে হওয়া এই এনকাউন্টারেই ৭ পাকিস্তানী সেনা ৫ জন সন্ত্রাসী মারা যায়। এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন খাইবার পাখতুনখুয়ার মুখ্যমন্ত্রী মাহমুদ খান। সেনাদের মৃত্যুর সংবাদে গভীরভাবে শোকজ্ঞাপন করেন তিনি।

মুখ্যমন্ত্রী মাহমুদ খান বলেন, আতঙ্কবাদের বিরুদ্ধে লড়াইয়ে গোটা দেশ একত্রিত হয়ে লড়ছে। মৃত সৈনিকদের প্রতিও শ্রদ্ধা জ্ঞাপন করেন খাইবার পাখতুনখুয়ার মুখ্যমন্ত্রী।

বিষয়টা হল, সম্প্রতি তালিবানরা আফগানিস্তান দখল করে রাজত্ব করতে শুরু করে। নতুন করে সরকারও গঠন করে নিয়েছে তাঁরা। এই অবস্থায় তালিবানকে সমর্থনের কথা বারবার প্রকাশে জাহির করেছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। তবে এবার তালিবানরা আফগানিস্তান দখল নেওয়ার পর, বেলুচিস্তান এবং খাইবার পাখতুনখাওয়া প্রদেশে সন্ত্রাসের ঘটনা অনেক বেড়ে গিয়েছে।

খাইবার পাখতুনখাওয়াতে জুলাই মাসে এক সন্ত্রাসী হামলায় ৯ জন চীনা সহ ১৩ জন নাগরিক প্রাণ হারান। কর্মরত অবস্থায় বিস্ফোরণের জেরে বাসটি খাদে পড়ে গিয়ে এই ঘটনা ঘটে।

Related Articles

Back to top button