টাইমলাইনআন্তর্জাতিক

আবার এক বড় এয়ার স্ট্রাইক! কম্যান্ডার সমেত নিকেশ ৮২ জন জঙ্গি

বাংলাহান্ট ডেস্কঃ আফগানিস্তান সেনাবাহিনীর (afghanistan army) এয়ার স্ট্রাইকে নিকেশ প্রায় ৮২ তালিবান জঙ্গি (taliban militants)। কান্দাহার প্রদেশে লুকিয়ে থাকা তালিবান জঙ্গিদের উপর হামলা চালিয়ে সফল আফগান সেনারা। এয়ার স্ট্রাইকের ফল স্বরূপ নিঃশেষ প্রায় ৮২ তালিবান জঙ্গি।

পুলিশ সূত্রে খবর, শনিবার রাতে আরগান্দাব জেলার কয়েকটি জায়গায় তল্লাশি অভিযান চালানোর ফল স্বরূপ এই জঙ্গি নিকেশ সম্ভব হয়েছে। এই অভিযানে তালিবানের প্রধান কমান্ডার সরহাদি সহ ৮২ জন সশস্ত্র জঙ্গি নিহত হয়েছে। সেইসঙ্গে হামলার ফলে জঙ্গিদের দুটি ট্যাঙ্ক এবং বেশকিছু অস্ত্র এবং যানবাহনও ধ্বংস করা সম্ভব হয়েছে।

এখনও তালিবান প্রভাবিত এলাকায় জঙ্গি নিকেষের কাজ জারি রেখেছে আফগানিস্তান। তবে এই অভিযানে জঙ্গি নিহতের পাশাপাশি আফগানিস্তানের কোন সেনা আহত হয়েছে কিনা সেবিষয়ে এখনও কিছু জানা যায়নি।

আফগানিস্তানের এই জঙ্গি নিকেশের খবর পরবর্তীতে এক ট্যুইট করেও জানানো হয়। ট্যুইটে লেখা হয়, ‘গত ২৪ ঘন্টা ধরে কান্দাহার, নিঙ্গার, লাগমান, কনার, ফরিয়াব, কনডুজ, লোগার, ঘোড়, বদখশান ও বালখ প্রদেশগুলিতে ANDSF অভিযান জারি রয়েছে। এখনও অবধি ১৫৭ জন আতঙ্কবাদী মারা গেলেও ১০ জন সাধারণ নাগরিকের প্রাণহানি ঘটেছে’।

Back to top button