বিজেপিতে যাও, অন্য কোথাও নয়: চন্দ্রবাবু নাইডু, অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী

বাংলা হান্ট ডেস্ক : একেই হয়তো বলে রাজনীতিকরন। লোকসভা ভোটের আগে যে চন্দ্রবাবু নাইডু বিজেপির সঙ্গে ত্যাগ করে বিজেপির বিরোধিতায় সরব হয়েছিল এবং প্রধানমন্ত্রীর বিরোধিতাও করেছেন সেই অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু এবার বিজেপির প্রশংসায় পঞ্চমুখ হলেন। এবার 180 ডিগ্রি ঘুরে নিয়ে নিজেই বিজেপির গুণগাণ গাইতে শুরু করেছেন তিনি। যা দেখে অনেকেই মনে করছেন 2019 সালের সপ্তদশ লোকসভা নির্বাচনে জয়লাভের পর চন্দ্রবাবু নাইডু আবারও বিজেপির সঙ্গে বন্ধুত্ব পাতাতে চেষ্টা করছেন। তাই তো এবার এক অদ্ভুত উপায় অবল্মবন করার চেষ্টা করছেন। তাইতো এবার দলত্যাগ নেতাদের উদ্দেশ্যে বিজেপিতে যোগ দান করার পরামর্শ দিচ্ছেন তিনি। এমনকি অন্যান্য দলের নাম করে সেই দলে না যেতে অনুরোধ করছেন। বিক্ষুব্ধ নেতাদের উদ্দেশ্যে তাঁকে বলতে শোনা গেল, আপনারা দলত্যাগ করে বিজেপিতে যোগ দিন। কিন্তু ভুলেও ওয়াইএসআর কংগ্রেস বা তেলেঙ্গানা রাষ্ট্রীয় সমিতিতে যোগ দেবেন না।1321 naidu and modi

জুনমাসেই টিডিপি ছেড়ে গিয়েছেন টিজি ভেঙ্কটেশ ও সুজানা চৌধুরি। তাঁদেরই চন্দ্রবাবু নাকি বিজেপিতে যোগ দেওয়ার করাথা বলেছিলেন। আর তাঁর পরামর্শ মেনেই ইতিমধ্যে টিডিপির পলিটব্যুরো সদস্য রেভুরি প্রকাশ রেড্ডি সম্প্রতি বিজেপিতে যোগ দিয়েছেন। এরপরেই একের পর এক অমিত শাহের উপস্থিতিতে সিএম রমেশ, গারিকাপাতি মোহন রাও, টিজি ভেঙ্কটেশ এবং ওয়াইএস চৌধুরিও বিজেপিতে যোগ দিয়েছিলেন।

এমনিতেই বিধানসভা ও লোকসভা নির্বাচনে হতাশাজনক ফল হয়েছে টিডিপির। শয়ে শয়ে আসনে জয়লভা করে ক্ষমতায় এসেছে জনমোহন রেড্ডি সরকার। এমনকি তেলেঙ্গানাতেও একই অবস্থা। তাই এই পরিস্থিতিতে নিজেদের অস্তিস্ব টিঁকিয়ে রাখে যে এসম্ভব তা খানিকটা বুঝেছে টিডিপি। তবে যে চন্দ্রবাবু বিরোধীদের নিয়ে প্রধানমন্ত্রী পদে আবারও মোদীর বসার বিরোধিতায় সরব হয়েছিল সেই চন্দ্রবাবুর গলায় বিজেপির হয়ে সুর গাওয়াটা আবার কোন রাজনীতির সমীকরন, উত্তর খুঁজতে ব্যস্ত সকলেই।

সম্পর্কিত খবর