দক্ষিন আফ্রিকা টেষ্ট থেকে ছিটকে গেলেন বুমরাহ, দলে এলেন উমেশ যাদব।

কিছুদিন আগে ক্যারিবিয়ান সফরে গিয়ে ভারতীয় পেসার যশপ্রীত বুমরাহের বল থেকে যেন আগুন জ্বলছিল। বুমরাহের দাপুটে বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারছিলেন না ক্যারিবিয়ান ব্যাটসম্যান, একা ধ্বংস করে দিয়েছিলেন ক্যারিবিয়ান ব্যাটিং লাইন আপ। আর তারপরই গোটা ক্রিকেটবিশ্ব অপেক্ষা করছিল যে ওয়েস্ট ইন্ডিজের মত দলের সাথে ভালো পারফরম্যান্স করলেও অপেক্ষাকৃত শক্তিশালী টেষ্ট দল দক্ষিণ আফ্রিকা সাথে কেমন পারফরম্যান্স করেন ভারতের এই ভয়ঙ্কর পেসার।

আপাতত ক্রিকেট বিশ্বের সেটা দেখার সৌভাগ্য হলো না। অর্থাৎ ভারতীয় টেস্ট দলে নাম থাকার সত্ত্বেও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে পিঠে চোট পাওয়ার কারণে খেলা হবে না ভারতীয় পেসার বুমরাহের। দক্ষিণ আফ্রিকার সাথে ভারতীয় টেস্ট দল ঘোষণা করার পর থেকেই নিয়মিত ভাবে ভারতের খেলোয়াড়ের ডাক্তারি পরীক্ষা করছিল ভারতীয় বোর্ড। সেই সময় রেডিওলজি টেষ্টে ধরা পড়েছে ভারতের প্রধান বোলিং অস্ত্র বুমরাহের পিঠের নিচের দিকে মাংসপেশিতে একটা টান রয়েছে। এই খবর পাওয়ার পরে ভারতীয় বোর্ডের তরফে বিশ্রামে পাঠানো হয়েছে বুমরাহকে। বুমরাহের জায়গায় ভারতীয় টেষ্ট দলে জায়গা করে নিয়েছেন উমেশ যাদব।

experience of bowling with duke balls in england helped me in west indies jasprit bumrah

বুমরাহর এই চোট আগে থেকেই ছিল বলে জানা গিয়েছে। ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় টেষ্ট চলাকালীন ভারতীয় পেসার বুমরাহ এই চোট পান। পিঠে চোট পেয়ে সঙ্গে সঙ্গে মাঠের বাইরে চলে যান বুমরাহ। কিছুক্ষন ডাক্তারের কাছে সময় কাটিয়ে ফের মাঠে ফিরে এসে বল করেন বুমরাহ।

ভারত অধিনায়ক বিরাট কোহলি জানিয়েছেন যে বুমরাহের এই চোট খুব একটা গুরুতর নয়। কিন্তু যেহেতু দেশের মাটিতে টেস্ট সিরিজ তাই দুজন পেস বোলার নিয়েও ভারতীয় দল যথেষ্ট শক্তিশালী। তাই ভারতের সেরা বোলারকে নিয়ে কোনোরকম ঝুঁকি নিতে চাইছেন না ভারতীয় টিম ম্যানেজমেন্ট। কারণ এরপরে ভারতের বেশ কয়েকটি বিদেশী টেষ্ট সিরিজ রয়েছে। তাই সেই সমস্ত টেষ্ট সিরিজে বুমরাহ কে পুরোপুরিভাবে ফিট পেতে চাইছেন তারা। তাই এখন টিম ম্যানেজমেন্ট বুমরাহকে নিয়ে বেশি ঝুঁকি নিতে চাইছেন না।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর