আজ বড়সড় সফলতা পেলো ভারত, জম্মু কাশ্মীরে সেনার এনকাউন্টারে শেষ ছয় সন্ত্রাসী

বাংলা হান্ট ডেস্কঃ জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে দেওয়ার পর থেকে পাকিস্তান ভারতের বিরুদ্ধে চরম তেঁতে রয়েছে। আর কাশ্মীর ইস্যু বারবার আন্তর্জাতিক মহলে তুলে ভারতকে ঘেরার চেষ্টা চালাচ্ছে। কিন্তু বারংবার পাকিস্তান ব্যার্থ হয়ে চলেছে। এছাড়াও তাঁরা জম্মু কাশ্মীরকে অশান্ত করতে বারবার চেষ্টা চালিয়ে যাচ্ছে। আজ শনিবার জম্মু কাশ্মীরের আলাদা আলাদা যায়গায় পাক সমর্থিত জঙ্গিরা হামলা চালানোর চেষ্টা চালিয়েছিল। কিন্তু ভারতীয় সেনা জঙ্গিদের প্রতিটি হামলাই ব্যার্থ করে দেয়। মধ্য কাশ্মীরের গন্দারবল জেলায় পাকিস্তানের মুখোশ খুলে যায়। সেনা সেখানে তিন জঙ্গিকে খতম করেছে, যাদের মধ্যে একজন পাকিস্তানি জঙ্গি। আরেকদিকে রামবনে সেনার এনকাউন্টারে দুই জঙ্গি খতম হয়। যদিও এই হামলায় চারজন সেনা জওয়ান আহত হয়েছেন। চিকিৎসার জন্য তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

indian army targets pak military admin hqs in pok 2018 10 29

মধ্য কাশ্মীরের গন্দারবল (Ganderbal) জেলায় শনিবার সকালে জঙ্গি লুকিয়ে থাকার খবর পেয়ে গোটা এলাকা ঘিরে নেয় সেনা। জঙ্গিরা নিজদের চারিদিক থেকে ঘিরে ফেলা হয়েছে দেখে, সেনার উপর গুলি চালানো শুরু করে দেয়। এরপর দুই তরফ থেকেই ফায়ারিং শুরু হয়। সেনা, সিআরপিএফ আর এসওজি এর সংযুক্ত দল গোটা এলাকাকে চারিদিক থেকে ঘিরে ফেলে। সেনার পালটা হানায় খতম হয় তিন জঙ্গি। মৃত জঙ্গিদের মধ্যে একজন পাকিস্তানি আছে বলে জানা যাচ্ছে।

আরেকদিকে জম্মু কাশ্মীরের গ্রীষ্মকালীন রাজধানী শ্রীনগরের ডাউনটাউন এলাকায় শনিবার জঙ্গিরা সিআরপিএফ এর কনভয়ে হামলা চালায়। ওই হামলায় গ্রেনেডের ব্যাবহার করেছিল জঙ্গিরা। সিআরপিএফ এর জওয়ানেরা পেট্রোলিং এ বেরালে, তখন তাঁদের উপর হামলা চালায় জঙ্গিরা। জঙ্গি হামলার পর এলাকার সুরক্ষা বাড়িয়ে দেওয়া হয়েছে।

এছাড়াও জম্মু কাশ্মীরের রামবনে বটোট-ডোডা এলাকায় জঙ্গি লুকিয়ে থাকার খবর পেয়ে, সেনা গোটা এলাকা ঘিরে নেয়। জঙ্গিরা নিজদের চারিদিক থেকে ঘিরে ফেলা হয়েছে দেখে, সেনার উপর গুলি চালানো শুরু করে দেয়। এরপর দুই তরফ থেকেই শুরু হয় ফায়ারিং। প্রাপ্ত খবর অনুযায়ী, ওই এলাকায় এখন তিন জঙ্গি লুকিয়ে আছে।

ভারতীয় সেনা মুখপাত্র কর্নেল দেবেন্দ্র আনন্দ বলেন, আজ শনিবার সকাল ৭ঃ৩০ নাগাদ দুই অজ্ঞাত পরিচয় ব্যাক্তি বটোট-ডোডা রোডে একটি ব্যাক্তিগত বাহন থামানোর চেষ্টা করেছিল। চালক দুজনের হাভভাব আর চেহারা দেখে সন্দেহ করে। এরপর সে এই তথ্য পাশের একটি সেনা পোস্টে দেয়। ভারতীয় সেনার জওয়ানেরা তৎক্ষণাৎ সন্দেহভাজন দুই জঙ্গির তল্লাশি শুরু করে দেয়। সেনাকে দেখে জঙ্গিরা ফায়ারিং শুরু করে দেয়।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর