দেশের সেনার জন্য বানানো হল স্বদেশী আইরন ম্যান স্যুট, সোশ্যাল মিডিয়ার মাধ্যমে করা যাবে কন্ট্রোল

বাংলা হান্ট ডেস্কঃ হলিউড সিনেমা আইরন ম্যান (Iron Man) এর চরিত্র থেকে অনুপ্রেরণা নিয়ে বারাণসীর এক ছাত্র আইরন ম্যান স্যুট তৈরি করেছে। ছাত্র জানায়, এই স্যুট দেশের জওয়ানদের শত্রুদের সাথে যুদ্ধ করার সময় রক্ষা করবে, আর আমাদের জওয়ান সুরক্ষিত থাকবে। বারাণসী এর পহড়িয়া এর অশোকা ইন্সটিটিউট অফ টেকনোলজি অ্যান্ড ম্যানেজমেন্ট এর আর এন্ড টি ডিপার্টমেন্টের ছাত্র শ্যাম চৌরাসিয়া নিজের হাতে এই কবজ বানিয়েছে।

iron man of varanasi

শ্যাম জানায়, আমার মনে ছোট থেকেই দেশের জন্য কিছু করার ইচ্ছে ছিল। আর সেই চিন্তা ভাবনা নিয়ে দেশের জওয়ানদের সুরক্ষার জন্য এইরকম মেটাল স্যুট তৈরি করেছি। এই মেটাল স্যুটের সাহায্যে আমাদের দেশের জওয়ান সুরক্ষিত থেকে জঙ্গি আর শত্রুপক্ষের সাথে যুদ্ধ করতে পারবে। এই মেটাল স্যুটের ওজন প্রায় সাত কেজি। স্যুটে আলাদা আলাদা ভাবে ১০ টি ব্যারেল সেট করা হয়েছে। স্যুটে লাগানো বন্দুককে ইন্টারনেট আর সোশ্যাল মিডিয়া যেরকম হোয়াটসঅ্যাপ আর ফেসবুকের মাধ্যমে সঞ্চালিত করা সম্ভব।

whatsapp image 2019 11 19 at 64907 pm 5dd3f06e3f01f

এই স্যুট বানানোর প্রধান উদ্দেশ্য হল আমাদের দেশের জওয়ানদের রক্ষা করা। এই প্রোটোটাইপ মডেল স্বয়ং শ্যাম চৌরাসিয়া তৈরি করেছে। শ্যাম জানায়, এই স্যুট পড়ে আমাদের দেশের জওয়ানেরা জঙ্গিদের সাথে যুদ্ধ করতে সক্ষম হবে, আর তাঁদের কোন ক্ষয়ক্ষতি হবেনা। শ্যাম বলে, এই মেটাল স্যুটের প্রোটোটাইপ বানানোর জন্য এক থেকে দুই মাস সময় লেগেছে। আর সাথে সাথে ইন্সটিটিউট এর ভায়েস চেয়ারম্যান অমিত মৌর্য এই প্রচেষ্টাকে সন্মান জানিয়েছেন।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর