স্টিভ স্মিথকে সরিয়ে আইসিসি টেস্ট র্যাংকিংয়ে শীর্ষে বিরাট কোহলি।

দেশের মাটিতে প্রথম দিনরাত্রি টেস্টে ইডেন গার্ডেন্সে দুরন্ত শতরান করেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। অপরদিকে পাকিস্তানের বিরুদ্ধে অস্ট্রেলিয়া দুর্দান্ত টিম পারফরম্যান্স করলেও ব্যক্তিগত ভাগে পারফরম্যান্স করতে পুরোপুরি ব্যার্থ হয় স্টিভ স্মিথ। আর এতেই বাজিমাত করে ফেলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। আইসিসি টেস্ট র্যাঙ্কিংয়ে এই মুহূর্তে স্টিভ স্মিথকে সরিয়ে শীর্ষস্থানে বিরাট কোহলি।

এক বছরের নির্বাসন কাটিয়ে টেস্ট ক্রিকেটে ফিরেই বাজিমাত করেন স্টিভ স্মিথ। মাত্র তিনটি টেস্ট খেলেই ভারত অধিনায়ক বিরাট কোহলি কে সরিয়ে টেস্ট ক্রিকেটে শীর্ষ স্থানে উঠে এসেছিল স্টিভ স্মিথ। অ্যাশেজ সিরিজে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন স্মিথ। আর এবার তার তিন মাস পরেই স্টিভ স্মিথকে সরিয়ে সিংহাসন দখল করে নিল ভারত অধিনায়ক বিরাট কোহলি।

IMG 20191204 183032

বাংলাদেশের বিরুদ্ধে নাগপুরে প্রথম টেস্ট রান না পেলেও দ্বিতীয় টেস্ট ম্যাচে ইডেন গার্ডেন্সে দুর্দান্ত 136 রানের ইনিংস খেলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। অপরদিকে পাকিস্তানের বিরুদ্ধে দুটি টেস্টেই ব্যাট হাতে ব্যর্থ হয় স্টিভ স্মিথ। আর তাতেই স্মিথকে টপকে যায়  বিরাট কোহলি।

বুধবার আইসিসির তরফ থেকে নতুন টেস্ট রেংকিং প্রকাশ করা হয় সেখানে দেখা যায় যে 928 পয়েন্ট নিয়ে সবার শীর্ষে রয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। 923 পয়েন্ট নিয়ে ঠিক বিরাট কোহলির পরেই অর্থাৎ দ্বিতীয় স্থানে রয়েছে স্টিভ স্মিথ।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর