হায়দেরাবাদ এনকাউন্টার : প্রতিক্রিয়া দিলেন জয়া বচ্চন

বাংলা হান্ট ডেস্ক : কয়েক দিন আগে রাজ্যসভায় হায়দেরাবাদ গণধর্ষণ কাণ্ডে অভিযুক্তদের দৃষ্টামুলক শাস্তির দাবি জানিয়েছিলেন অভিনেত্রী তথা রাজ্যসভার সমাজবাদী পার্টির সাংসদ জয়া বচ্চন। অভিযুক্তদের জনসমক্ষে পিটিয়ে মারার দাবিও জানিয়েছিলেন। তবে এবার শুক্রবার ওই চার অভিযুক্তকে পুলিশ এনকাউন্টার করার পর প্রতিক্রিয়া দিলেন জয়া বচ্চন। পুলিশদের এনকাউন্টারকে সমর্থন জানিয়ে জয়া বচ্চন, বলেন দেরিতে হলেও এটা ঘটল।

উল্লেখ্য, শুক্রবার ভোর তিনটে নাগাদ ঘটনার পুনর্নিমান করার জন্য হায়দেরাবাদে যে জায়গায় ওই তরুনীর দেহ উদ্ধার হয়েছিল, সেখানে নিয়ে যাওয়া হলে চার অভিযুক্ত পালানোর চেষ্টা করে। পুলিশ বাধা দিতে গেলে তাঁদের সঙ্গে পুলিশের এক প্রকার ধ্বস্তাধ্বস্তিও হয়। এমনকি পুলিশের আগ্নেয়াস্ত্র কেড়ে নেওয়ার চেষ্টা করে ওই অভযুক্তেরা। তাই বাধ্য হয়ে এনকাউন্টার করে পুলিশ।mumbai sp mp jaya bachchan at a store launch in mumbai on aug 22 2018 946738

আর তাতেই মৃত্যু হয় ওই চার অভিযুক্তের। আর এতেই দেশজুড়ে শুধুই শান্তি ও খুশির হাওয়া। গোটা দেশ গত সপ্তাহের ঘটনার পর থেকেই শআস্তির দাবি ফুঁসছিল। ঠিক তার পরেই এই শাস্তিতে কার্যত প্রিযাঙ্কা রেড্ডির আত্মার শান্তি কামনা প্রার্থনা করছে। উল্লেখ্য, রাজ্যসভায় দাঁড়িয়ে ধর্ষণকারীদের জনসমক্ষে পিটিয়ে মেরে ফেলা উচিত, একই সঙ্গে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে এমনটাই দাবি করেছিলেন সমাজবাদী পার্টির রাজ্যসভার সাংসদ জয়া বচ্চন।

তবে এখানেই যিনি থাকেন নেই আইন থাকা সত্ত্বেও নিরীহ এরা কি সুবিচার পেয়েছে? ঠিক এমনই প্রশ্ন তুলেছিলেন জয়া বচ্চন। পাশাপাশি ক্ষোভ প্রকাশ করে তিনি নির্ভয়া কাটুয়া গণধর্ষণের জন্য জনগণ জবাব চাইছে বলেও জানান তিনি। একই সঙ্গে তিনি আরও জানান হায়দরাবাদে যে কাণ্ডটি ঘটেছে ঠিক তার আগের দিন এমনই একটি ঘটনা ঘটেছিল তাই পুলিশের দায়িত্ব নিয়েও প্রশ্ন তোলেন।

সম্পর্কিত খবর