তেলেঙ্গানা ও উন্নাও গণধর্ষণ কাণ্ড ও খুনের ঘটনায় প্রতিক্রিয়া দিলেন টলিউডের সেলিব্রিটিরা

বাংলা হান্ট ডেস্ক : হায়দরাবাদের তেলেঙ্গানায় মহিলা পশু চিকিত্সককে গণধর্ষণ করে খুনের ঘটনার রেশ কাটতে না কাটতেই অমনি উন্নয়ের নির্যাতিতাকে পেট্রল ঢেলে পুড়িয়ে মারার চেষ্টা করে দুষ্কৃতীরা। যদিও টানা চল্লিশ ঘণ্টা ধরে লড়াই করার পর তাঁকে বাঁচানো সম্ভব হয়নি। অবশেষে শুক্রবার গভীর রাতে দিল্লির সফদরজং হাসপাতালে তাঁর মৃত্যু হয়। পর পর কামদুনি থেকে নির্ভয়া থেকে তেলেঙ্গানা তার পর অন্যায়ের ঘটনা কার্যত দেশবাসীর মনেই যেন এক গভীর ক্ষতের সৃষ্টি করেছে। এক দিকে যেমন ক্ষুব্ধ দেশবাসী অন্যদিকে ক্ষুব্ধ তারকারাও। শহর কলকাতা কার্যত ক্ষোভে ফুটছে আর এরই মধ্যে প্রতিক্রিয়া জানালেন বলিউড তারকা সোহিনী সেনগুপ্ত ঋতুপর্ণা সেনগুপ্ত কনীনিকা বন্দ্যোপাধ্যায় এবং শিবপ্রসাদ মুখোপাধ্যায়।

এ প্রসঙ্গে বলতে গিয়ে সিনেমা পরিচালকশিবপ্রসাদ মুখোপাধ্যায় কার্যত সিনেমা দিয়ে ঘটনাটা ব্যাখ্যা করে তুলে ধরেছেন, তাই ফিল্ম ইন্ডাস্ট্রিকে আরও সংবেদনশীল হতে হবে এমনটাই মন্তব্য করেছেন তিনি একই সঙ্গে মোবাইল ওয়েব সিরিজগুলোতে যেভাবে দেখানো হচ্ছে তা দেখেই মানুষের মনে অন্য অন্য ধারণা ঘুরে বেড়াচ্ছে আর এতেই ঘটে যাচ্ছে তেলেঙ্গানা ও অন্যায়ের মতো পাশবিক ঘটনা। একই সঙ্গে তিনি আরও বলেন ছবি বা ওয়েব সিরিজে মেয়েদের পণ্য হিসেবে ব্যবহার না করাই ভালো।

   

প্রসঙ্গে বলতে গিয়ে অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত আমাদের সমাজ কোথায় পৌঁছচ্ছে? মন্তব্য করে কার্যত তিনি হতাশ বলে জানান।পাশাপাশি সমাজ মানবিকতা মহাসত্য যেন ধ্বংসের পথে এগোচ্ছে বলেও মন্তব্য করেন তিনি। তেলেঙ্গানা ধর্ষকদের শাস্তি প্রসঙ্গে বলতে গিয়ে তিনি ঈশ্বর তেলেঙ্গানার ধর্ষকদের শাস্তি নিজের হাতে তুলে নিয়েছেন বলে মন্তব্য করেছেন।

rituparna
Mumbai: Actress Rituparna Sengupta visits Andheri Cha Raja to offer prayer on the occasion of Ganesh festival in Mumbai, on Sept 13, 2016. (Photo: IANS)

অভিনেত্রী কনীনিকা বন্দ্যোপাধ্যায় ধর্ষকদের জনসমক্ষে মৃত্যুদণ্ড দেওয়ার আর্জি জানান পাশাপাশি তাঁদের মৃত্যুদণ্ড যেন লাইভ দেখানো হয় বলে মন্তব্য করেছেন তিনি। তাই নতুন আইন কঠোর হলে ধর্ষকরা একবারের জন্য হলেও ভাববে, অন্যদিকে তিনি ধর্ষকদের ছাল ছাড়িয়ে নুন মাখিয়ে অঙ্গচ্ছেদ করে তিলে তিলে মারার আর্জি জানান। আর এই প্রসঙ্গে বলতে গিয়ে তিনি আরও বলেন বাড়িতে যেহেতু মায়েরা সম্মান পায় না তাই বাইরের মেয়েরা সম্মান পাবে কী করে?

অন্যদিকে অভিনেত্রী সোহিনী সেনগুপ্ত ধর্ষকদের শায়েস্তা করতে মেয়েদের গর্জে ওঠার কথা বলেন। খানিকটা হলেও এনকাউন্টার বা মৃত্যুদণ্ডের বিপরীতে হেঁটেছেন তিনি। পাশাপাশি পোশাকের জন্য ধর্ষণ হচ্ছে এই ধারণার বিপরীতে মন্তব্য করেছেন সোহিনী সেনগুপ্ত। সমাজ সচেতনতা বাড়ানোর পাশাপাশি বাড়ির ছেলেদের শিক্ষা দান করার প্রতিশ্রুতিও দেন তিনি।

সম্পর্কিত খবর