যখন NRC ও CAB নিয়ে উত্তাল ভারত, তখন বিজেপি বিরোধী মুলায়ামের বৌমার সমর্থন মোদি শাহকে

 

বাংলা হান্ট ডেস্ক : দ্বিতীয় বার ক্ষমতায় আসার পর থেকেই গোটা ভারতে এনআরসি চালু করার জন্য মরিয়া হয়ে উঠেছেন মোদি সরকার। এমনকি সংসদে দাঁড়িয়েও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বজ্রকন্ঠে বলেছেন, “ভারতে এনআরসি হবেই”।

ঝাড়খন্ডে নির্বাচনী প্রচারে গিয়ে অমিত শাহ বলেছেন,”২০১৪ সালের আগেই দেশে এনআরসি চালু করবে মোদি সরকার।

অন্যদিকে, এনআরসি আর নাগরিকত্ব বিলের প্রতিবাদে সরব হয়েছেন বিরোধীরা।
পশ্চিমবঙ্গে কিছুতেই এনআরসি চালু হতে দেবেন না বলে মোদি শাহকে বারংবার হুঁশিয়ারি দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অবিজেপি রাজ্য গুলিও এই ব্যাপারে সমর্থন জানিয়েছেন মমতা ব্যানার্জিকে।

Modi AMit Shah at a meeting 768x512

 

অন্যদিকে এনআরসি কে সমর্থন করে রাজনৈতিক মহলে সাড়া ফেলে দিয়েছেন অপর্ণা দেবী। বিজেপি বিরোধী দল সমাজবাদী পার্টি মুলায়ম সিং যাদব এর ছোট পুত্রবধূ তিনি।

প্রসঙ্গত, বেশ কিছুদিন ধরেই বিজেপির জন্য তার গলার সুর নরম ছিল। যোগী রাজ্যের মুখ্যমন্ত্রী হওয়ার পর অপর্ণা সিং যাদবের গোশালা এসেছিলেন পরিদর্শনে। এই নিয়েও জল্পনা শুরু হয়েছিল। এবার যাদব পরিবারের ছোটি বহু এনআরসি বিলকে সমর্থন জানিয়ে হৈচৈ ফেলে দিয়েছেন গোটা দেশজুড়ে। টুইটে অপর্ণা দেবী লিখেছেন,” যদি সত্যি কেউ ভারতীয় হয়ে থাকেন তাহলে এনআরসি তালিকাভুক্ত হতে দোষ কোথায়! “বিরোধী দল মুলায়াম সিং যাদবের পুত্রবধূর এমন টুইটে অন্য গন্ধ পাচ্ছে রাজনৈতিক মহল।

সম্পর্কিত খবর